সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাজমুল শান্ত ছবি: সংগৃহীত

walton

মিনি রঞ্জি ট্রফিতে ভারতের ড. ডিওয়াই পাতিল ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে দ্বিতীয় দিনের খেলা শেষে ৭০ রানে পিছিয়ে আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। ব্যাট হাতে জহুরুল ইসলাম ও শাদমান ইসলামের তৈরি ভিত্তি’র উপর দাঁড়িয়ে দলকে লিডের স্বপ্ন দেখাচ্ছেন কাজী নুরুল হাসান।

এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে বুধবার (১৭ জুলাই) দ্বিতীয় খেলা শেষে বিসিবি সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৬১ রান। ৬৭ রান নিয়ে ব্যাট করছেন নুরুল হাসান। সঙ্গী সাইফ হাসান অপরাজিত আছেন ২৭ রান নিয়ে।

ওপেনিং জুটিতেই ৯৭ রান তুলে ফেলেন জহুরুল ও শাদমান। কিন্তু দুজনেই ব্যক্তিগত ৪৯ রান করে বিদায় নেন। ঠিক ১০ রানের মধ্যে দুই ওপেনারকে হারানো বিসিবি কিছুক্ষণ পর অধিনায়ক মুমিনুলের উইকেটও ফেললে বিপদে পড়ে যায়। ৩৪ রানের ইনিংস খেলে বিদায় নেন নাজমুল হোসেন শান্তও। আর ১৪ রান আসে আরিফুল হকের ব্যাট থেকে।

১৯৯ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া দলকে উদ্ধারে দুর্দান্ত ব্যাটিং করেন নুরুল। চাপের মুখে ফিফটি তুলে নেওয়ার পর ৯১ বলে ৬৭ রান নিয়ে অপরাজিত আছেন তিনি। ৯ চার ও ১ ছক্কায় সাজানো এই ইনিংস। সাইফকে নিয়ে এরইমধ্যে ৬২ রানের জুটিও গড়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৩৩১ রান সংগ্রহ করে ড. ডিওয়াই পাতিল ক্রিকেট অ্যাকাডেমি। সেঞ্চুরির দেখা পান আশায় সুরদেশাই। টাইগার স্পিনার তাজুল ইসলামের স্পিনে ঘায়েল হওয়ার আগে ২৮২ বলে ১২৮ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া ফিফটির দেখা পান মিডল অর্ডার ব্যাটসম্যান শুভাব রাঞ্জানে। 

বল হাতে ৬ উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। ২ উইকেট ঝুলিতে পুরেন তাসকিন আহমেদ। ১টি করে উইকেট যায় শহিদুল ইসলাম ও নাঈম হাসানের দখলে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এমএইচএম 

Nagad
স্বাস্থ্যকর্মীদের বিশেষ সম্মানী দেবে সরকার
আমি পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালাম: প্রধানমন্ত্রী
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই
সৌদি থেকে ফিরলেন আটকে পড়া ৪১৮ বাংলাদেশি
সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল


খুলনার তেরখাদায় সন্ত্রাসী জিলু মুন্সি গ্রেফতার
ডাকাতি মামলায় দীর্ঘদিন পলাতক, অবশেষে গ্রেফতার
পদ্মায় নৌকা ডুবি: সংসারে আর রইল না কেউ উপার্জনের
ইয়াবা আনতে ঢাকা থেকে ট্রাক যায় কক্সবাজার
সবুজ গালিচায় ঢাবি