php glass

তাইজুলের ৮ উইকেটে লিড নিল বিসিবি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তাইজুল ইসলাম: ছবি-সংগৃহীত

walton

মুমিনুল হক ও নাজমুল হাসান শান্তুর সেঞ্চুরিতে রান পাহাড়ে চূড়ায় ওঠেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। বল হাতেও দাপট দেখালো তারা। তৃতীয় দিনে ভারতের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে ৩৫৩ রানে অলআউট করেছে বিসিবি। তাইজুল ইসলাম একাই শিকার করেছন ৮ উইকেট। 

বিসিবি একাদশ চতুর্থ দিন অর্থাৎ টেস্টের শেষ দিন এবং দ্বিতীয় ইনিংস শুরু করবে ১৮৯ রানের লিড নিয়ে। শুক্রবার (১২ জুলাই) তৃতীয় দিনের বাকি ১৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৪২ রান নিয়ে দিন শেষ করেছে তারা। সাইফ হাসান (১৫) ও মুমিনুল হক (১) অপরাজিত আছেন। দলীয় ৪১ রানে ওপেনার জহুরুল ইসলামকে (২৫) হারায় বিসিবি। 

দ্বিতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে ১ উইকেটে ১১৪ রান করা বিদর্ভ তৃতীয় দিনে গুঁটিয়ে যায় ৩৫৩ রান তুলতেই। ভাগ্যটা তাদের ভালই বলতে হবে। ৩ রানের জন্য ফলোঅন এড়াতে পেরেছে। চার দিনের টেস্টে ব্যবধানটা ১৫০ রানের হলে ফলোঅনে পড়তে হয়। সে জায়গায় দু’দলের ব্যবধান ছিল ১৪৭ রানের। বিসিবি ৭ উইকেটে ৫০০ রান করে তাদের প্রথম ইনিংস ঘোষণা করে। 

আগের দিন ৬২ রানে অপরাজিত থাকা অক্ষয় কোলহারকে আর কোনো রান করতে দেননি তাসকিন আহমেদ। বিদর্ভের হয়ে কেবল লড়াই করেছেন তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে নামা অথর্ব দেশপান্ডে। কোলহারকে হারানোর পর অথর্ব তাইদের সঙ্গে ১২০ রানের জুটি গড়েন তিনি। 

তাইদের ফিফটি ও দেশপান্ডের সেঞ্চুরি দুই-ই কেড়ে নেন তাইজুল। তাইদে করেছেন ৪৫ ও দেশপান্ডে ব্যাট থেকে এসেছে ৯১ রান। এই দু’জন ছাড়া বিসিবির বোলারদের সামনে আর দাঁড়াতে পারেননি কেউ। দশম ব্যাটসম্যান হিসেবে নামা আরিফুল হকের শিকার রজনীশ গুরবানি ছাড়া আর সবাইকে সাজঘরের পথে দেখিয়ে দিয়েছেন তাইজুল। তবে বোলিংয়ের পর ব্যাটিংয়েও ঝলক দেখিয়েছেন দর্শন নালখান্দে। ৩৫ রানে অপরাজিত ছিলেন তিনি। 

‘মিনি রঞ্জি’ খ্যাত কর্নাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের আমন্ত্রণে ভারতে খেলতে গেছেন মুমিনুল-তাসকিনরা। বুধবার (১০ জুলাই) সফরের প্রথম ম্যাচের প্রথম দিন শুরু করে বিসিবি একাদশ। আলুর-২ গোল্ডেন ওভাল স্টেডিয়ামে চার দিনের টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনে ২ উইকেটে ৩০৩ রান করে বিসিবি। 
 
বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
নারায়ণগঞ্জে ২ পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৩
মুক্তাগাছায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
ধর্ষক-হত্যাকারীদের কঠিন শাস্তির দাবি মহিলা ফোরামের
‘দুই মায়ের কোল খালি করে কবরবাসী হইলি তোরা’
দুধ-দুগ্ধজাত পণ্যের মান নির্ণয়ে বাকৃবিতে টাস্কফোর্স


সংখ্যালঘুদের অধিকার রক্ষায় সচেষ্ট বাংলাদেশ
উলিপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
তবু নিউজিল্যান্ডের সেরা নাগরিকের মনোনয়নে স্টোকস
দুর্নীতিকে অন্যভাবে দেখার সুযোগ নেই: কাদের
খালেদা জিয়ার মুক্তির দাবিতে কঠোর কর্মসূচি আসছে: ফারুক