php glass

ফিফা নারী বিশ্বকাপে স্কটল্যান্ডকে আটকে দিলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্কটল্যান্ড-আর্জেন্টিনা ম্যাচের আক্রমণের একটি মুহূর্ত

walton

ফ্রান্সে চলমান ফিফা নারী বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে শেষ মুহূর্তের নাটকীয়তায় স্কটল্যান্ডকে আটকে দিয়েছে আর্জেন্টিনা। ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) প্রযুক্তির কল্যাণে পেনাল্টি ‘নাটকে’ ৩-৩ গোলে ড্র হয়েছে ম্যাচটি। যদিও এ ড্রয়ের পরও বিশ্বকাপ থেকে ছিটকে গেছে দুই দলই।
 

‘ডি’ গ্রুপের এ ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনার উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্কটল্যান্ড। তাতে ম্যাচের ১৯ মিনিটেই সাফল্য আসে। দলের পক্ষে প্রথম গোলটি করেন লিটিল। প্রথমার্ধে কোনো দল আর সাফল্যের দেখা পায়নি।

গোল পরিশোধে মরিয়া আর্জেন্টিনা বিরতির পর উল্টো আরেক গোল হজম করে বসে। ৪৯ মিনিটে স্কটল্যান্ডের পক্ষে দ্বিতীয় গোলটি করেন বেটি। এরই ধারাবাহিকতায় খেলার ৬৯ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন কুতবার্ত। 

তিন গোল হজম করার পর যেন হুঁশ হয় আর্জেন্টিনার। আর তাতে ৭৪ ও ৭৯ মিনিটে স্কটল্যান্ডের জালে দুইবার বল জড়ান মেনিন্দেজ ও বনসিগুন্দো। এ পর্যায়ে ম্যাচ জমিয়ে তোলে আর্জেন্টিনা। ম্যাচের অতিরিক্ত মিনিটে ভিএআর থেকে পেনাল্টির সুযোগ পায় আর্জেন্টিনা। কিন্তু স্কটিশ গোলরক্ষক লি আলেকজান্দার তা আটকে দেন। 

তবে গোলরক্ষকের দুই পা লাইনের উপর থাকায় এবারও ভিএআর থেকে আর্জেন্টিনাকে ফের পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। আর তাতে নিজের দ্বিতীয় গোল করে দলকে নিশ্চিত হারের হাত থেকে বাঁচান বনসিগুন্দো। যদিও তাতে শেষ রক্ষা হয়নি। তবে অহেতুক সময় নষ্ট করায় ৮৪ মিনিটের মাথায় স্কটল্যান্ডের ইরিন কুতবার্টকে হলুদ কার্ড হজম করতে হয়।

দিনের অপর খেলায় জাপানকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। 

২৪ দল নিয়ে গত ৭ জুন শুরু হওয়া ফিফা নারী বিশ্বকাপের ৮ম এ আসর চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত। 

বাংলাদেশ সময়: ০৩২৬ ঘণ্টা, জুন ২০, ২০১৯
জেডএস

ইরাকে রেস্টুরেন্টে তুরস্কের কূটনীতিককে গুলি করে হত্যা
কবি-প্রাবন্ধিক বিষ্ণু দে’র জন্ম
সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের
কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ


মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার
দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ