php glass

ম্যানসিটি ছাড়লেন রেনেসাঁ যুগের অধিনায়ক কোম্পানি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যানচেস্টার সিটির বেলজিয়ান সেন্টার ব্যাক ভিনসেন্ট কোম্পানি-সংগৃহীত

walton

ম্যানচেস্টার সিটির জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। শনিবার (১৮ মে) ওয়াটফোর্ডের বিপক্ষে এফএ কাপের শিরোপাজয়ী ম্যাচটি হয়ে থাকলো সিটি অধিনায়কের শেষ ম্যাচ।

চলতি মৌসুমে সিটিজেনদের ‘ঘরোয়া ট্রেবল’ জিতিয়েছেন কোম্পানি। এফএ কাপ জয়ের আনন্দ তরতাজা থাককেই সিটি সমর্থকদের বড় দুঃসংবাদটা দিলেন তিনি। জানিয়েছেন, সিটির সঙ্গে দীর্ঘ ১১ বছরের সম্পর্ক ইতি টানালেন।

নিজের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে ৩৩ বছর বয়সী সেন্টার ব্যাক বলেন, ‘আমার যাওয়ার সময় হয়ে এসেছ। আমরা দুর্দান্ত একটা মৌসুম শেষ করেছি। আমি তাদের কাছে কৃতজ্ঞ যারা আমার এই ভ্রমণে সবসময় সমর্থন জানিয়েছেন। আমি ম্যানচেস্টারের মানুষদের কাছে অনেক ভালবাসা পেয়েছি যা আমার সবসময় মনে থাকবে।’ 

কোম্পানি জার্মান ক্লাব হামবার্গার ছেড়ে ইতিহাদে আসেন ২০০৮ সালে। এরপর থেকে দলের নেতা হয়ে উঠেন তিনি। দৃঢ়ভাবে সিটির রক্ষণভাগ সামলানোর পাশাপাশি অধিনায়কের দায়িত্বও সামলেছেন।

সিটির জার্সিতে ৩৬০ ম্যাচে করেছেন ২০ গোল। জিতেছেন ‘ব্যাক টু ব্যাক’ প্রিমিয়ার লিগ ও এফএ কাপ। চারটি লিগ কাপ ও দু’টি কমিউনিটি শিল্ড।

ম্যানসিটির রেনেসাঁ (নবজাগরণ) যুগের শুরু থেকে অন্যতম সদস্য কোম্পানি। ইতিহাদে তার অবদানের কথা তুলে ধরে সিটি চেয়ারম্যান খালদুন আল মোবারক বলেন, ‘অনেকে ম্যানচেস্টার সিটির রেনেসাঁয় গুরুত্বপূর্ণ অবদান রেখে এসেছেন। কিন্তু যৌক্তিকাভাবে ভিনসেন্ট কোম্পানি তাদের চেয়ে অনেকবেশি গুরুত্বপূর্ণ।’

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘন্টা, মে ১৯, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বেনাপোলে ৪১ স্বর্ণের বারসহ আটক ৪
পাকিস্তানের বিপক্ষে রোহিতের ঝড়ো সেঞ্চুরি 
শ্রমিক দ্বন্দ্বে বরিশালের বাস ঢুকতে পারছে না ঝালকাঠিতে
প্রফেশনাল সার্ভিস অফিসার নেবে রেনেটা
ভারতের উদ্বোধনী জুটি ভাঙলেন ওহাব 


চাঁপাইনবাবগঞ্জে ৬ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
‘মিস ইন্ডিয়া ২০১৯’র মুকুট জিতলেন সুমন রাও
রোহিতের পর রাহুলের হাফসেঞ্চুরি 
গুণীজন-তরুণ ব্যাংকারদের সম্মাননা দেবে মার্কেন্টাইল
বাজেট বাস্তবায়ন হার কেন কমছে, জানতে চান ফখরুল ইমাম