এবার বিগ ব্যাশ থেকেও ওয়াটসনের অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেন ওয়াটসন ছবি: সংগৃহীত

walton

শেন ওয়াটসন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ২০১৬ সালে। এবার অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ বিগ ব্যাশ থেকেও বিদায় নিলেন অজি এ অলরাউন্ডার। 

php glass

সীমিত ওভারের ক্রিকেটের অন্যতম এই হার্ডহিটারকে আর দেখা যাবে না সিডনি থান্ডার্সের হয়ে মাঠে। শুক্রবার (২৬ এপ্রিল) অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন ৩৭ বছর বয়সী এ তারকা। মূলত পরিবারকে আরো বেশি সময় দেওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত।

বিদায়ের সময় তিনি ক্লাব সতীর্থদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে সিডনি থান্ডার্সের সকলকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমার সঙ্গে চার বছর জড়িত ছিলেন।’ 

বিগ ব্যাশকে বিদায় বললেও আইপিএলে আরো কিছুদিন খেলে যাওয়ার ইচ্ছে ওয়াটসনের। চলতি আসরে কয়েকদিন আগে ৯৬ রানের এক ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন চেন্নাই সুপার কিংস তারকা। 

জাতীয় দল থেকে অবসরের পর চার বছর আগে সিডনি থান্ডার্সে যোগ দেন ওয়াটসন। গত তিন মৌসুম ধরে দলটির অধিনায়কও তিনি। ২০১৮-১৯ মৌসুমের বিগ ব্যাশে সবচেয়ে বেশি রান এসেছে তার ব্যাট থেকে। থান্ডার্সের আগে তিনি সিডনি সিক্সার্স ও ব্রিসবেন হিটের হয়ে খেলেন। 

আর্ন্তজাতিক ক্রিকেটে ওয়াটসন অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে করেন ৩৭৩১ রান, উইকেট নেন ৭৫টি। ওয়ানডেতে ৫৭৫৭ করার পাশাপাশি শিকার করেন ১৬৮ উইকেট। অলরাউন্ড নৈপুণ্যে অজিদের মধ্যে স্টিভ ওয়ার পরেই ওয়াটসনের অবস্থান। 

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
’২২ শে এপ্রিলে’-এ মম
ভোমরা বন্দরে শ্রমিকদের কর্মবিরতি
বেলজিয়াম আওয়ামী লীগের ইফতার মাহফিল
মাশরাফির নেতৃত্ব যোদ্ধার মতো: রোডস
ট্রাফিক পুলিশের সঙ্গে পথে ইফতার করলেন সিএমপি কমিশনার


ইতিকাফকারীর করণীয় ও বর্জনীয়
কঙ্গোতে নৌকা ডুবিতে ৩০ জনের প্রাণহানি, নিখোঁজ ২০০
রাবিতে পুকুর সংস্কার ও সংরক্ষণের উদ্যোগ
হলি আর্টিজান মামলায় ৫ জনের সাক্ষ্যগ্রহণ
‘২০০৩’ বাংলাদেশের ভুলে যাওয়ার মতো বিশ্বকাপ