কলকাতার শেষ চার কঠিন করে দিলো রাজস্থান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। কলকাতা নাইট রাইডার্সকে ৩ উইকেটে হারিয়েছে রাজস্থান। ইডেন গার্ডেন্সে টস হেরে ব্যাট করতে নেমে দিনেশ কার্তিকের অর্ধশতকে ভর করে ৬ উইকেটে ১৭৫ রান করে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে রাজস্থান।

php glass

১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৩ রান যোগ করেন আজিঙ্কা রাহানে ও সাঞ্জু স্যামসন। রাহানে ২১ বলে ৩৪ রান করে আউট হন। এরপর স্যামসন (২২), স্টিভ স্মিথ (২), বেন স্টোকস (১১) দ্রুত বিদায় নিলে ৭৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে রাজস্থান।

তবে রিয়ান পরাগ রাজস্থানের জয়ের আশা বাঁচিয়ে রাখেন। ৩১ বলে ৪৭ রানে ইনিংস খেলে ১৯তম ওভারের শেষ বলে হিট উইকেট আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান। জয়ের জন্য শেষ ওভারে রাজস্থানের প্রয়োজন ছিল ৯ রান। জোফরা আর্চার প্রথম দুই বলে চার ও ছয় মেরে দলকে দারুণ এক জয় এনে দেন। কলকাতার পিজুশ চাওলা ৩টি, সুনিল নারাইন ২টি এবং রাসেল ও প্রশিদ্ধ ১টি করে উইকেট নেন। 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রাজস্থানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেনি কলকাতার ব্যাটসম্যানরা। ৮০ রানে ৪ উইকেটে হারায় তারা। আন্দ্রে রাসেলও সুবিধা করতে পারেননি এদিন। দলীয় ১১৯ রানে ব্যক্তিগত ১৪ রানে বিদায় নেন তিনি।

তবে একপ্রান্ত আগলে রাখেন দিনেশ কার্তিক। মূলত তার ঝড়ো ব্যাটিংয়ে ভর করেই ৬ উইকেটে ১৭৫ রানের লড়াকু পুঁজি পায় কলকাতা। সেঞ্চুরির কাছে গিয়েও বঞ্চিত হন কার্তিক। ৫০ বলে ৯৭ রানে অপরাজিত থাকেন তিনি। রাজস্থানের ভরুন অরুণ ২টি এবং ওসান থমাস, শ্রিয়াস গোপাল ও জয়দেব উনাদকাট ১টি করে উইকেট নেন।

এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সপ্তম স্থানে উঠে এসেছে রাজস্থান রয়্যালস। সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে কলকাতা।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
আরএআর

ভোমরা বন্দরে শ্রমিকদের কর্মবিরতি
বেলজিয়াম আওয়ামী লীগের ইফতার মাহফিল
মাশরাফির নেতৃত্ব যোদ্ধার মতো: রোডস
ট্রাফিক পুলিশের সঙ্গে পথে ইফতার করলেন সিএমপি কমিশনার
ইতিকাফকারীর করণীয় ও বর্জনীয়


কঙ্গোতে নৌকা ডুবিতে ৩০ জনের প্রাণহানি, নিখোঁজ ২০০
রাবিতে পুকুর সংস্কার ও সংরক্ষণের উদ্যোগ
হলি আর্টিজান মামলায় ৫ জনের সাক্ষ্যগ্রহণ
‘২০০৩’ বাংলাদেশের ভুলে যাওয়ার মতো বিশ্বকাপ
দেশিদশে বিকাশ পেমেন্টে ২০ শতাংশ ক্যাশব্যাক