php glass

জেসুসের জোড়া গোলে জয় পেলো ব্রাজিল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেসুসের জোড়া গোলে জয় পেলো ব্রাজিল

walton

কয়েকদিন আগেই পানামার সঙ্গে ড্র করেছিলো ব্রাজিল। তবে চেক রিপাবলিকের সঙ্গে ড্র করতে গিয়েও জেসুসের ম্যাজিকে শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় পাঁচবারে বিশ্বচ্যাম্পিয়নরা।

পিছিয়ে পড়েও দারুণ এক জয়ের স্বাদ পায় সেলেকাওরা। আগামী জুন থেকে ঘরে মাঠে কোপা আমেরিকা শুরুর আগে প্রস্তুতিটা ভালভাবে সেরে ফেললো তিতের শিষ্যরা।

সিনট টিপ অ্যারিনা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় ব্রাজিল। ম্যাচের ২২তম মিনিটে চেক রিপাবলিকের প্যাটরিক সিকের নেওয়ার ফ্রি কিক খেলোয়াড়ের গায়ে লেগে গোল মুখে যাওয়ার সময় ব্রাজিল গোলরক্ষক তা ফিরিয়ে দেন। ৩৩ মিনিটে ডেভিড পাভেলকা আরও একটি গোলের সুযোগ নষ্ট করেন।

তবে ৩৭ মিনিটে আর ভুল করেনি চেক রিপাবলিক। বল ব্রাজিলের রক্ষন ভেদ করে ফাঁকায় দাঁড়িয়ে থাকা পাভেলকার পায়ে চলে আসে। আর ২০ গজ দূর থেকে অচমকা জোড়ালো শটে বল চলে যায় ব্রাজিলের জালে। ব্রাজিলের বিপেক্ষ ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক চেক রিপাবলিক।

বিরতির পর ম্যাচে ফেরে সেলেকাওরা। ৪৯ মিনিটে চেক রিপাবলিকের দুর্বল ডিফেন্সের সুযোগ কাজে লাগাতে ভুল করেনি ফিরমিনো। চেক রিপাবলিকের ডিফেন্ডার সেলসির  ব্যাকপাস দেওয়া বল পেয়ে গোল করে ব্রাজিলকে সমতায় ফেরান লিভারপুলে খেলা এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

তবে ব্রাজিল ম্যাচে প্রথম লিড নেয় ৮৩ মিনিটে। মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল পেয়ে পেনাল্টি ডি বক্সে ঢুকে যান নেরেস। তার বাড়িয়ে দেওয়া বল জালে জড়াতে ভুল করেননি ম্যানসিটির ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস। ২-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

ম্যাচের ৮৯ মিনিটে ব্যবধান বাড়ায় জেসুস। অ্যালেনের বাড়িয়ে দেওয়া বল জেসুস শট করলে তা ফিরিয়ে দেন চেক গোলরক্ষক। তবে ফিরতি বল জালে পাঠিয়ে ৩-১ গোলে জয় নিশ্চিত করে ব্রাজিল।

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
আরএআর/এএটি

‘ভুল ভাঙাতে’ নিজেই সাপের কামড় খেলেন আদনান!
এরশাদের অনুসরণে চলবে জাপা, আশাবাদ নেতাকর্মীদের
দেশীয় খামারে বাড়ছে গরু, ভারত নির্ভরতা কমছে
যেভাবে জঙ্গি হয় কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র আশফাক
পুলিশের সঙ্গে ‘গুলিবিনিময়কালে পদ্মায় ডুবে’ ১জনের মৃত্যু


মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম