php glass

হ্যান্ডরিক্স-ডুসেনের ব্যাটে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হ্যান্ডরিক্স-ডুসেনের ব্যাটে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

walton

সেঞ্চুরিয়নে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। লঙ্কানদের ১৬ রানে হারিয়েছে প্রোটিয়ারা। প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে সুপার ওভারে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

সুপারে স্পোর্টস পার্কে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮০ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬৪ রানে থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস।

১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩১ রানে টপ অর্ডারের চার ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। পরে আর সেই চাপ সামাল দিতে পারে নি তারা। ৮৩ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় লঙ্কানরা।

তবে এক প্রান্তে ইসুরু উদানা একাই জয়ের জন্য লড়ে যান। কিন্তু তাকে কোনো ব্যাটসম্যানই সঙ্গ দিতে পারেননি। ৪৮ বলে ৮৪ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকলেও দলের পরাজয় রুখতে পারেননি তিনি। ৯ উইকেটে ১৬৪ রানে থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। দক্ষিণ আফ্রিকার মরিস ৩টি এবং স্টেইন ও শামসি ২টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মার্করামের উইকেট হারায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেট জুটিতে ১১৬ রান যোগ করেন রিজা হ্যান্ডরিক্স ও ভ্যান ডার ডুসেন। হ্যান্ডরিক্স ৬৫ ও ডুসেন ৬৪ রান করে আউট হন। শেষ দিকে অধিনায়ক জে পি ডুমিনি ১৭ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেললে স্কোর বোর্ডে ৩ উইকেটে ১৮০ রান জমা করে দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, উদানা ও ধনঞ্জয়া ১টি করে উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকার ভ্যান ডার ডুসেন ম্যাচ সেরা হয়েছেন। আগমী ২৪ মার্চ জোহান্নেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংরাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
আরএআর

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘বরগুনার ঘটনার আসামিরা যেন দেশত্যাগ করতে না পারে’
বাংলাদেশের কাছে ইচ্ছে করে হারবে ভারত!
নীলের পরিবর্তে কমলা রঙের জার্সিতে দেখা যাবে ভারতকে
রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
টেকনাফে এক লাখ পিস ইয়াবা উদ্ধার


আমদানি করা গুঁড়োদুধের চেয়ে মিল্ক ভিটা পুষ্টিযুক্ত!
দাবি না মানলে আমরণ অনশনের হুমকি ছাত্রলীগের পদবঞ্চিতদের
২০১৭ সালের আগের ডিএজি-এএজিদের পদত্যাগের নির্দেশ
খালেদার মুক্তি-গণতন্ত্র প্রতিষ্ঠা একসূত্রে গাঁথা
রিফাতের মরদেহ নিয়ে বরগুনার পথে বন্ধু-স্বজনরা