ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাদামেল ফ্যালকাও'র গোলে জাপানকে হারিয়েছে কলম্বিয়া-ছবি: সংগৃহীত

walton

নতুন কোচ কার্লোস কুইরুজকে জয় দিয়েই বরণ করে নিল কলম্বিয়া। জাপানকে ১-০ গোলে হারিয়ে দেওয়া ম্যাচে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেছেন কলম্বিয়ার রেকর্ড গোলদাতা রাদামেল ফ্যালকাও।

php glass

শুক্রবার (২২ মার্চ) ইউকোহামায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় জাপান ও কলম্বিয়া। গত রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে এই জাপানের কাছে হেরে যাওয়ার মধুর প্রতিশোধ নেওয়ার পাশাপাশি সাবেক ইরানি কোচ কুইরোজকে দারুণ এক উপহার দিল দক্ষিণ আমেরিকার দলটি।

জাতীয় দলের হয়ে ৩৩তম গোলটি পেতে ৬৪ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় ফ্যালকাও’কে। জাপানের ডিফেন্ডার তাকেহিরো তোমিয়াসু নিজেদের ডি-বক্সে হ্যান্ডবল করলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। 

খেলার ৪ মিনিটেই সফরকারীদের সেবাস্তিয়ান ভিয়া’র শট ক্রসবারে প্রতিহত হলেও পুরো প্রথমার্ধে আধিপত্য দেখিয়েছে জাপানীরাই। কিন্তু গোলপোস্টের সামনে গিয়েই তাদের সব আক্রমণ খেই হারিয়ে ফেলে।

দ্বিতীয়ার্ধে কুইরোজের নতুন পরিকল্পনার সঙ্গে খাপ খাইয়ে নিতে শুরু করে কলম্বিয়া। তবে এবারও কপাল খারাপ। একটি গোল হ্যান্ডবল আর একটি অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়ে যায়। তবে শেষ পর্যন্ত পেনাল্টি গোলে স্বস্তি সঙ্গী হয় কলম্বিয়ার।

তবে স্বাগতিক জাপানও কম যায়নি। দ্বিতীয়ার্ধে বেশ ক’বার দারুণ আক্রমণ শানিয়েছে দলটি। শেষ বাঁশি বাজার ১৩ মিনিট আগে তোমিয়াসুর হেড ঠেকিয়ে দেন কলম্বিয়ান গোলরক্ষক ভার্গেস। এরপর শোয়া নাকাজিমার দূরপাল্লার শট ক্রসবারে লেগে ফিরে আসে।

আগামী জুনে কোপা আমেরিকার আসর বসবে ব্রাজিলে। তার আগে এই জয় দিয়ে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল কলম্বিয়া। এরপর আগামী মঙ্গলবার দক্ষিণ কোরিয়ায় খেলতে যাবে তারা। অন্যদিকে কোপায় আমন্ত্রিত জাপান বলিভিয়ার মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
কোটি টাকার তামাকসহ ট্রাক জব্দ করেছে এনবিআর
‘এখনও জেনোসাইডের স্বীকৃতি পায়নি বাংলাদেশের মুক্তিযুদ্ধ’
হাসপাতালে মারা গেছেন গুলিবিদ্ধ ‘সন্ত্রাসী’ ওয়াসিম
কর্ণফুলীতে পড়ে কিশোরের মৃত্যু
নারীর প্রতি সহিংসতা বন্ধে আইনের কঠোর প্রয়োগ দাবি


১১ দফা দাবিতে রানা প্লাজায় আহত শ্রমিকের অনশন
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা সম্পন্ন
নারী নির্যাতন-জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়বে ১৪ দল
মার্কিন নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা
মিঠামইনে জেলেদের মধ্যে নৌকা ও জাল বিতরণ