php glass

বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলের সঙ্গে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্জেন্টিনার অনুশীলনে মেসি। ছবি: সংগৃহীত

walton

রাশিয়া বিশ্বকাপ থেকে আর্জেন্টিনা ছিটকে পরায় বেশ হতাশা পেয়ে বসেছিল লিওনেল মেসির মনে। তাইতো জাতীয় দল থেকে নিজেকে সাময়িক সময়ের জন্য গুটিয়ে রেখেছিলেন। তবে বিশ্রাম ভেঙে ফের নীল-সাদা জার্সিতে মাঠে নামছেন বার্সেলোনা তারকা। দলের প্রীতি ম্যাচকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলনে নেমে পড়েছেন তিনি।

রাশিয়ায় আর্জেন্টিনার সঙ্গে মেসিরও সময়টা ভালো যায়নি। শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় তারা। পরে এই ফরাসিরাই চ্যাম্পিয়নের মুকুট মাথায় দেয়। মেসিও ছিলেন পারফরম্যান্সের বাইরে। চার ম্যাচ খেলে গোল করেছেন মাত্র একটি।

তবে বিশ্রাম ভেঙে জাতীয় দলের হয়ে আবারও মনোযোগী পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ভেনেজুয়েলার বিপক্ষে লড়তে আলবেসেলিস্তারা ইতোমধ্যে অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে সময় পার করছে। সঙ্গী হয়েছেন মেসিও।

বিশ্বকাপের পর আর্জেন্টিনা এখন পর্যন্ত ছয়টি প্রীতি ম্যাচে মাঠে নেমেছে মেসিকে ছাড়া। যেখানে অবশ্য চারটি জয় তুলে নিয়েছে। একটি ড্রয়ের বিপরীতে হেরেছে সমান একটি ম্যাচে। আগামী ২৩ মার্চ প্রতিবেশি দেশের বিপক্ষে ম্যাচের পর ২৭ মার্চ মরক্কোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।

এদিকে ক্লাব বার্সেলোনার হয়ে অবশ্য সময়টা দারুণ উপভোগ করছেন মেসি। লা লিগায় ২৯ গোল নিয়ে গোলদাতার তালিকায় সবার ওপরেই আছেন দারুণ ছন্দে থাকা এই তারকা। আর সব প্রতিযোগিতা মিলে মৌসুমে এ পর্যন্ত করেছেন ৩৯ গোল।

সর্বশেষ লিগের ম্যাচে মেসি রিয়াল বেটিসের মাঠে তাদেরই বিপক্ষে করেছেন অন্যবদ্য হ্যাটট্রিক। সে ম্যাচে মাঠ ভরা বেটিসের সমর্থকরা তাকে অভিবাদন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ১৯ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
বিদ্যুৎ সাশ্রয়ী ফ্যান উৎপাদন করবে সরকার
‘ভুল ভাঙাতে’ নিজেই সাপের কামড় খেলেন আদনান!
এরশাদের অনুসরণে চলবে জাপা, আশাবাদ নেতাকর্মীদের
দেশীয় খামারে বাড়ছে গরু, ভারত নির্ভরতা কমছে
যেভাবে জঙ্গি হয় কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র আশফাক


পুলিশের সঙ্গে ‘গুলিবিনিময়কালে পদ্মায় ডুবে’ ১জনের মৃত্যু
মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা