সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শতক পেড়িয়ে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের মাটিতে লক্ষ্যটা বাংলাদেশের সামনে পাহাড় সমানই। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ ফেরাতে টাইগারদের করতে হবে ৩৩১ রান। কিন্তু এত বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথমেই নেই চার উইকেট। তবে শুরুর দিকে ধাক্কা সামলে সাব্বির রহমান ও সাউফউদ্দিনের ব্যাটে ১০০ রান পূর্ণ করলো বাংলাদেশ। এখন পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১০৩ রান তুলেছে বাংলাদেশ।

php glass

ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে হেনরি নিকোলস, রস টেলর আর টম লাথামের তিন হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৩০ রান তোলে স্বাগতিকরা। কিন্তু কিউইদের শক্ত ব্যাটিং লাইন আপের উল্টো দিকে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ শুরুতেই ভেঙে পড়ে। প্রথম ৩ ওভারেই ফিরে যান তামিম ইকবাল। সৌম্য সরকার ও লিটন দাস।

টিম সাউদির আগুনে গোলার সামনে তামিম টিকতে পারেন কেবল ২ বল। শূন্য রানেই লাথামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বাঁহাতি ওপেনার। এক বল পর ফেরেন সৌম্যও। তার ব্যাট থেকেও আসেনি কোনো রান।

২.১ ওভারে সাউদিকে তৃতীয় উইকেট উপহার দিয়ে ফেরেন লিটন। তার ব্যাট থেকে আসে এক রান। বাংলাদেশের মিডল অর্ডারের ভরসা মুশফিকুর রহিম কিছুটা সময় চেষ্টা করেও খুব বেশি দূর যেতে পারেননি। ২৭ বলে ১৭ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন তিনি।

দ্রুত ৫ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে কিছুটা স্থির করেছেন সাব্বির ও সাইফউদ্দিন। ৪৬ বলে ৪১ রানে সাব্বির ও ২৭ বলে ২১ রানে অপরাজিত আছেন সাইফউদ্দিন। 
  
এর আগে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিন্তু বল হাতে তেমন আটকাতে পারেননি বাংলাদেশের বোলাররা। বোলারদের মধ্যে সবচেয়ে সফল মোস্তাফিজুর রহমান। তবে ২ উইকেট নিলেও রান খরচের দিক দিয়েও তিনিই সবার উপরে। ১০ ওভার বল করে দেন ৯৩ রান। একটি করে উইকেট নিয়েছেন মাশরাফি, রুবেল, সাইফউদ্দিন আর মিরাজ। 

নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে নিকোলস ৬৪, টেলর ৬৯ আর লাথাম ৫৯ রান করেন।

বাংলাদেশ সময় বুধবার ভোররাত ৪টায় ডানেডিনে শুরু হয় চলতি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪
খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে


সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
খাগড়াছড়িতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স
শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় নিহত ১