php glass

সাকিবের বিকল্প ছাড়াই মাঠে নামবে টাইগাররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফের ইনজুরিতে সাকিব

walton

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য সাকিব আল হাসানের বিকল্প হিসেবে আপাতত কারো কথা ভাবছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (১১ ফেব্রুযারি) নিউজিল্যান্ডে পৌঁছে প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে আলোচনা করে নির্বাচকদের একথা জানিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
 
আকরাম খান জানিয়েছেন, “অধিনায়কের সাথে যোগাযোগ করা হয়েছে। তারা জানিয়েছে এখন সাকিবের বিকল্প প্রয়োজন নেই। তাই এখনই কাউকে নিউজিল্যান্ড পাঠানো হচ্ছে না। তবে লাগলে পাঠানো হবে। স্ট্যান্ড বাই ক্রিকেটারও রেডি আছে।”
 
গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে খেলার সময় হাতের আঙ্গুলে ব্যথা পেয়েছিলেন টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এরপর বিসিবি’র পক্ষে থেকে জানিয়ে দেওয়া হয়, তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। ফলে কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না তার।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে, দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টে হয়তো পাওয়া যেতে পারে সাকিবকে। 

এর আগে গেল বছরের জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পান সাকিব। সেই চোটে খেলতে পারেননি দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম ভাগেও পাওয়া যায়নি তাকে। এমনকি এশিয়া কাপেও রেশ রয়ে গেছে সেই ব্যথার। খেলতে পারেননি অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘন্টা, ফেব্রুয়ারি, ১২, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
চট্টগ্রামে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের কমিটির বৈঠক অনুষ্ঠিত
সিলেটের দক্ষিণ সুরমায় এক্সিম ব্যাংকের ১২৯তম শাখা উদ্বোধন
জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ইউজিসির শ্রদ্ধা
বিসিবি’র খাবার খেয়ে অসুস্থ সাংবাদিকরা


মুক্তিযোদ্ধার পুকুর দখল নিলেন আ’লীগ নেত্রী
বাসে চবি ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ
দ. আফ্রিকার নতুন হেড কোচ মার্ক বাউচার
বগুড়ায় জেলের মরদেহ উদ্ধার
প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী