php glass

শেবাগের মজা, হেইডেনের কড়া জবাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শেবাগের মজাকে ভালোভাবে নেননি সাবেক অজি ওপেনার ম্যাথিউ হেইডেন। ছবি: সংগৃহীত

walton

প্রতিপক্ষকে নিয়ে বরাবরই কটূক্তি বা বিদ্রুপ করে থাকে ভারত। বড় কোনো টুর্নামেন্ট হোক বা দ্বিপক্ষীয় সিরিজ সবখানেই তারা বিপরীত দলকে নিয়ে মজায় মাতে। যেমনটি করলেন আসছে অস্ট্রেলিয়ার ভারত সফরের সম্প্রচারের দায়িত্বে থাকা স্টার স্পোর্টস ও দেশটির সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ।

চলতি মাসের শেষদিকে দুটি টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফর করবে অস্ট্রেলিয়া। তবে এর আগে স্টার স্পোর্টস এই সিরিজকে ঘিরে একটি বিজ্ঞাপন প্রচার করছে।

যেখানে দেখা যায়, অস্ট্রেলিয়ার জার্সি পরে কয়েকটি শিশুকে আমন্ত্রণ জানাচ্ছেন শেবাগ। আর বলছেন, আমরা যখন অস্ট্রেলিয়া গিয়েছিলাম তখন তারা জানতে চেয়েছিল ‘বেবিসিটিং’ (বাচ্চাদের দেখভালের লোক) করবে। আমরা বলেছিলাম সবাই আসো অবশ্যই করবো।-এপর্যন্ত ঠিকই ছিল।

কিন্তু বিজ্ঞাপনের শেষ অংশে দেখানো হয়, শেবাগের কোলে একটি শিশু প্রস্রাব করে দেয়। তখন ভারতীয় সাবেক ওপেনার বলেন, শুধু তারা যেন আমাদের এখানে পানি (হিসু) না ফেলে দেয়।

শেবাগের এমন মজা করার পেছনে একটি ঘটনা অবশ্য আছে। ভারতের সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে কিছু হাস্যরস সৃষ্টি হয়েছিল। অজি অধিনায়ক টিম পেইন উইকেটের পেছনে থেকে ঋষভ পান্তকে বলেছিলেন, ‘তুমি কী আমার বেবিসিটার হবে, তাহলে আমি ও আমার স্ত্রী সিনেমা দেখতে যেতে পারবো।’ এ নিয়ে পান্তও পেইনের বাচ্চাকে পরবর্তীতে কোলে নিয়ে ছবি তুলেছিলেন।

এদিকে শেবাগ ও সম্প্রচারকারী প্রতিষ্ঠানের এমন মজাকে অবশ্য ভালোভাবে নেননি সাবেক অজি ওপেনার ম্যাথিউ হেইডেন। তিনি জবাবটা দিয়েছে বেশ কড়াভাবেই।

তিনি টুইটারে লিখেছেন, 'বীরু (শেবাগ) বয় সতর্ক হও, অজিদের নিয়ে মজা করোনা। মনে রেখ ঐ কোলে বসা ছেলেদের কাছেই সবচেয়ে বেশি বিশ্বকাপ ট্রফি রয়েছে।'

হেইডেনের জবাবের বিপরীতে অবশ্য শেবাগের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে রিটুইট করে অনেক ভারতীয় সমর্থক জানিয়েছে, এটি শুধুই বন্ধুসুলভ মজা ছিল, যেমনটি করেছিলেন পেইন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

ঢাকা স্টক এক্সচেঞ্চ লিমিটেডে নিয়োগ
ডেল্টা লাইফের ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা
মান্দায় গৃহবধূর গলা কাটা মরদেহ উদ্ধার 
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আজহারের আপিল শুনানি শুরু
ডিআইজি মিজানের ঘুষ লেনদেন তদন্তে পুলিশের কমিটি


বোলার নয়, ব্যাটসম্যানদেরই দুষলেন হোল্ডার
ইস্ট ডেল্টায় প্রফেশনাল কোর্সে ভর্তি শুরু
ধামইরহাটে পাটক্ষেত থেকে ২ কিশোরের মরদেহ উদ্ধার 
ছোটপর্দায় আজকের খেলা
খাঁটি দুধেই পুষ্টি, কিন্তু যা খাচ্ছি তা কি খাঁটি!