শেষ মুহূর্তে ম্যানইউ’র হোঁচট, কোচের ধ্বস্তাধস্তি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোচের ধ্বস্তাধস্তি 

স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি-ম্যানইউর ম্যাচের শেষ মুহূর্তটা ছিল একেবারে নাটকীয়। কোচ হয়ে প্রথমবার জয়ের স্বাদ নেওয়ার অপেক্ষায় ছিলেন ম্যানইউ’র হোসে মরিনহো। সে আশার গুড়ে বালি ঢেলে দিলো ব্লু’রা।

রস বার্কলের ইনজুরি সময়ে ৯৬ মিনিটের গোলে পর্তুগিজ কোচকে হতাশ করল চেলসি। আর এসময়ে সমতা ফেরানোর গোলের কারণে তাদের বুনো উদযাপন দেখে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারলেন না ম্যানইউ কোচ। একচোট ধ্বস্তাধস্তি হয়ে গেলো।

৯৬ মিনিটে রস বার্কলের গোলের পর চেলসির কোচিং স্টাফের সদস্য মার্কো ইয়ান্নি ঠিক মরিনহোর সামনে বুনো উদযাপনে মেতে ওঠেন। অথচ কিছুক্ষণ আগেও জয়ের আনন্দ নিয়ে বাড়ি ফেরার স্বপ্ন দেখছিলেন ম্যানইউ কোচ। আর তাই ব্লু কোচ মাউরিসিও’র এই সহকারীর এমন উল্লাস মেনে নিতে পারেননি তিনি। আসন থেকে লাফ দিয়ে উঠে ইয়ান্নির পিছু নেন মরিনহো। চেলসি টানেলের সামনে তাকে থামান প্রতিপক্ষ ও নিজ ক্লাবের স্টাফরাসহ নিরাপত্তা রক্ষীরা।

তবে ম্যাচ শেষে প্রতিপক্ষদের উদযাপন নিয়েও আপত্তি তুলে মরিনহো তার মেজাজ ঠাণ্ডা রাখার দরকার ছিল বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘যদি আমার দল স্ট্যামফোর্ড ব্রিজে গোল করতো কিংবা জিততো, তাহলে কি আমি এমন পাগলের মতো উদযাপন করতাম? মনে হয় না।’

তিনি আরও বলেন, ‘আমার স্টেডিয়াম ও সমর্থকদের প্রতি শ্রদ্ধা রাখতে আরও শান্ত থাকার চেষ্টা করা উচিৎ ছিল। কিন্তু এমন মুহূর্তে আবেগ নিয়ন্ত্রণ করা সহজ নয়।’

এদিকে খেলার শুরুতে ২১ মিনিটে কর্নার থেকে আন্তোনিও রুদিগারের হেডে এগিয়ে যায় চেলসি। তবে দ্বিতীয়ার্ধে ১৮ মিনিটের ব্যবধানে অ্যান্থনি মার্শাল জোড়া গোল করেন ম্যানইউ’র পক্ষে। প্রথমে ৫৫ মিনিটে সমতা ফেরান মার্শাল। এরপর ৭৩ মিনিটে মার্কাস রাশফোর্ডের অ্যাসিস্টে ম্যানইউকে এগিয়ে নেন তিনি।

২-১ গোলে এগিয়ে থেকে শেষ বাঁশি বাজার অপেক্ষায় ছিল ম্যানইউ। কিন্তু তার ৯৬ মিনিটেই তাদের রক্ষণভাগ এলোমেলো করে সর্বনাশটা করে চেলসি। শুরুতে পেদ্রোর ক্রসে দাভিদ লুইজের হেড পোস্টে লাগার পর শট নেয় রুদিগার। তার ফিরতি শট গোলরক্ষক দাভিদ দে গেয়া দারুণভাবে ঠেকালেও তৃতীয়বার বার্কলে’র ফিরতি শটে বল জালে প্রবেশ করে।

এর মাধ্যমে ৯ ম্যাচে ২১ পয়েন্টে দ্বিতীয়স্থান দখল করল চেলসি। আর ১৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে ম্যানইউ।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৮
এমএএম/জিপি

উরুগুয়েকে ১-০ গোলে হারালো ব্রাজিল
প্রেস দিবস উপলক্ষে আগরতলায় আলোচনা সভা
অবরুদ্ধ সময়ের কবিতায় মানবতার সুর
রাঙ্গাবালীতে পোকা মারার ট্যাবলেট খেয়ে ২ শিশুর মৃত্যু
রাঙ্গাবালীতে পোকা মারার ট্যাবলেট খেয়ে ২ শিশুর মৃত্যু
বরিশালে রান্না বিষয়ক কর্মশালা
আলোর উৎসবে হাজার হৃদয় রাঙিয়ে দিলেন শংকর-এহসান-লয়
বাম দলগুলোর নির্বাচনী প্রস্তুতি
স্বজনদের কাছে ফিরলো পুলিশ হেফাজতে থাকা শিশু আবির
দ্বিতীয়দিন রঘু দীক্ষিত-মমতাজ'র পরিবেশনায় মাতোয়ারা দর্শক