আমিরাতকেও উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল

প্রথম ম্যাচে বাহরাইন, দ্বিতীয় ম্যাচে লেবানন আর তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকেও বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। টানা তিন জয়ে পুরো ৯ পয়েন্ট ঝুলিতে পুরেছে লাল-সবুজের জার্সিধারীরা।

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে নিজেদের তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। 

ম্যাচের মিনিট পাঁচেক পরেই ডি-বক্সে বাংলাদেশের তহুরা খাতুনকে ফাউল করেন আমিরাতের মুনা হুসাইন। পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন শামসুন্নাহার (সিনিয়র)। 

২৭তম মিনিটে আঁখি খাতুনের উঁচু পাস থেকে বল পেয়ে হেড থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আনুচিং মোগিনি। ৩৪ মিনিটে আনাই মোগিনির দারুণ পাস থেকে গোল করে স্কোর ৩-০ করেন তারই যমজ বোন আনুচিং।

৩৬ মিনিটেই দারুণ এক ভলিতে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন আনুচিং। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে মনিকা চাকমার কর্নার ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান আমিরাতের আলিয়া হুমাইদের।

দ্বিতীয়ার্ধে আবার আক্রমণে ওঠে আসে বাংলাদেশ। বেশ কয়েকটি সুযোগ নষ্টও হয়। তবে ৭১ মিনিটে নিজের চতুর্থ গোল করে বাংলাদেশের আধিপত্য আরও বাড়িয়ে দেন আনুচিং। 

ম্যাচের একদম শেষদিকে আনুচিংয়ের ক্রস থেকে আঁখির হেড ফেরাতে যান গোলরক্ষক। কিন্তু বল পেয়ে সুযোগ কাজে লাগান ইলামনি। ফলে বাংলাদেশ ৭-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে।

এই নিয়ে টানা তিন জয় পেলো বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে লেবাননকে ৮-০ গোলে হারায় গোলাম রব্বানী ছোটনের দল।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
টিভি ব্যক্তিত্ব স্টিভ আরউইনের জন্ম
চকবাজার ট্র্যাজিডি তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি
চকবাজার ট্র্যাজিডিতে যুক্তরাষ্ট্রের শোক       
ফেরত এলো ভারতে পাচার ২৭ নারী-শিশু
চকবাজারের অগ্নিকাণ্ডে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের শোক


অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করলেন ড. কামাল
পুরান ঢাকায় হয় কারখানা থাকবে নয় বাড়িঘর
চকবাজার অগ্নিকাণ্ড: মরদেহে মিলেছে ‘ধাতব টুকরা’
 চকবাজার ট্র্যাজেডি: শুক্রবার সারাদেশে মোনাজাত 
কেরানীগঞ্জে জাল নোট-সরঞ্জামসহ ২ যুবক আটক