জেলহত্যা দিবসে আ’লীগ অস্ট্রেলিয়ার আলোচনা সভা

শতদল তালুকদার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলহত্যা দিবসে আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

walton

সিডনিতে জেলহত্যা দিবসে আলোচনা সভা করেছে আওয়ামী লীগ অস্ট্রেলিয়া।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া জেলহত্যা দিবস উপলক্ষে সিডনির একটি অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করে।

সভায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি এবং অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সুফিউর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পিএস চুন্নুর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে ৩ নভেম্বরে শহীদ মহান চার জাতীয় নেতার প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, মুক্তিযুদ্ধের সময় এই সম্মানিত চার নেতা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে অত্যন্ত দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেছেন। দেশের প্রতি তাদের সীমাহীন ভালোবাসা ছিল। 

তিনি আরও বলেন, ১৫ আগস্ট ও ৩ নভেম্বরের ঘাতকরা একই সুঁতোয় গাঁথা, তারা ভেবেছিল মহান নেতাদের হত্যা করলে তাদের আদর্শও হত্যা করা যাবে। কিন্তু এটা প্রমাণিত হয়েছে মহান আদর্শ কখনো হত্যা করা যায় না।

রাষ্ট্রদূত সুফিউর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন সারা দুনিয়ায় একটি জোয়ার আনতে পেরেছে। চার নেতার হত্যা বঙ্গবন্ধু হত্যার ধারাবাহিকতা এবং স্বাধীনতার চেতনাকে মুছে ফেলাই ছিল এই হত্যার মূল উদ্দেশ্য।

সভায় সভাপতির বক্তব্যে সিরাজুল হক বলেন, হত্যা করে সবসময় মেরে ফেলা যায় না। তার প্রমাণ আজকের এই দিনটি। এই মহান চার নেতার প্রতি আমরা শ্রদ্ধা নিবেদেন করছি।

সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, সিডনি শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদি হাসান কচি, মোহাম্মদ আলী সিকদার, একেএম হক, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুসবু, এসএম দিদার হোসেন, আইন সম্পাদক রিজভী শাওন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুল আলম লাবু, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবুল বাশার রিপন, বাংলাদেশ আওয়ামী লীগ, সিডনি শাখার ভারপ্রাপ্ত সভাপতি নির্মল কস্তা, সহ-সভাপতি আলতাফ হোসেন লাল্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক  মুশফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. রোহান, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, মো. জাহিদ হোসেন, জুয়েল হাওলাদার, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক বকুল খান, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া’র সভাপতি জাকারিয়া আল মামুন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এফএম
 

Nagad
সাবেক অধ্যক্ষ আব্দুল মান্নান আর নেই
ধামইরহাটে গৃহবধূর আত্মহত্যা
অনলাইন শিক্ষায় সেরা দশে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি
করোনা আক্রান্ত চিত্রনায়িকা তমা মির্জা
চিলাহাটি-হলদীবাড়ি রেললাইন স্থাপন শুরু


সব সঞ্চয় হারিয়ে ফ্লাট বিক্রি করেছিলেন এন্ড্রু কিশোর
জন্মদিনে ৩৫ শিশুর অস্ত্রোপচারের দায়িত্ব নিলেন গাভাস্কার
মালদ্বীপ থেকে ফিরলেন আটকে পড়া ১৫৭ বাংলাদেশি
বাংলানিউজের শারমীনা ও শিমুলের বাবা আর নেই
ব্যাংকক থেকে রাতে ঢাকায় আনা হবে সাহারা খাতুনের মরদেহ