php glass

পাটগ্রামে বিদ্যুতের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুতের দাবিতে বিক্ষোভ

walton

লালমনিরহাট: নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে লালমনিরহাটের পাটগ্রামে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে স্থানীয় গ্রাহকরা। শনিবার(১৫ জুন) রাত ১০টার দিকে পাটগ্রাম  শহরের প্রাণকেন্দ্র চৌরাঙ্গী মোড়ে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করে তারা।

বিক্ষোভকারীরা জানান, জেলার পাঁচটি উপজেলার মধ্যে পাটগ্রাম ও হাতীবান্ধা উজেলায় বিদ্যুতের দুরাবস্থা চলছে। প্রায় সময় বিদ্যুত বিভ্রাটে অতিষ্ট হয়ে উঠেছে দুই উপজেলার মানুষ। এ দুর্ভোগে বেশি ক্ষতিগ্রস্ত পাটগ্রাম পৌরসভা ও উপজেলা সদরসহ বুড়িমারী স্থলবন্দরের গ্রাহকরা। বিদ্যুত বিভ্রাটে বিঘ্নিত ঘটছে এ অঞ্চলের উন্নয়ন কার্যক্রম। 

বিদ্যুতের এমন অবস্থা থেকে মুক্তি পেতে নিরবচ্ছন্ন বিদ্যুতের দাবিতে পাটগ্রাম শহরের ব্যবসায়ীরা তাদের দোকান-পাট বন্ধ রেখে চৌরাঙ্গী মোড়ে মোমবাতি জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন। একপর্যায়ে বিক্ষুব্ধ জনতা উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে পাটগ্রাম বিদ্যুৎ উপ-কেন্দ্রে ঘেরাও করতে গেলে অবস্থা বেগতিক দেখে গা ঢাকা দিয়েছে সংশ্লিষ্ট বিদ্যুৎ অফিসের লোকজন। 

আবারও শহরের চৌরঙ্গী মোড়ে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে তারা। এতে চৌরাঙ্গী মোড়ের চার দিকে অর্ধশত ট্রাক আটকা পড়ে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ কয়েক দফা চেষ্টা করে ব্যর্থ হয়। পরে রাত ১২টার দিকে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বিদ্যুতের সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ গ্রাহকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, বুড়িমারী স্থলবন্দরসহ পুরো উপজেলায় বিদ্যুতের সমস্যা লেগেই আছে। স্থানীয়রা অতিষ্ট হয়ে রাত সাড়ে দশটার দিকে বিক্ষোভ মিছিল করে। উপজেলা চেয়ারম্যানের আশ্বাসে ভুক্তভোগীরা বিক্ষোভ মিছিল অবরোধ তুলে নেন। 

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৯ 
এসআইএস 


 

ক্লিক করুন, আরো পড়ুন: সড়ক দুর্ঘটনা
জনগণকে বিভ্রান্ত করতেই বিএনপির চিঠি: তথ্যমন্ত্রী
খোঁজ মিলেছে মেঘনায় নিখোঁজ বাল্কহেডের
বুলবুলে বেড়েছে পেঁয়াজের দাম, ২৫০০ জনের বিরুদ্ধে ব্যবস্থা
শোভন-রাব্বানীর সম্পদ অনুসন্ধানে দুদক
বার্সেলোনায় খেলা সহজ না: গ্রিজমান


ট্রাকচাপায় প্রাণ গেলো পলাতক ক্লিনিক মালিকের
আদিতমারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু
সাক্ষাতে ৭টি কাজ করতে বলে ইসলাম
বাজারে আসছে পাতাসহ পেঁয়াজ, কমেছে দাম
উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শনে ২ তদন্ত কমিটি