ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

সরকার বন্যার্তদের নয়, লুটেরাদের বাঁচাতে ব্যস্ত: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
সরকার বন্যার্তদের নয়, লুটেরাদের বাঁচাতে ব্যস্ত: এলডিপি লোগো

ঢাকা: যখন দেশের উত্তর ও পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে, লাখ লাখ মানুষ পানিবন্দি, তখন সরকার বন্যার্তদের পাশে না থেকে লুটেরাদের স্বার্থ রক্ষায় ব্যস্ত বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

মঙ্গলবার (১৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

নেতারা বলেন, ‘ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় সিলেট ও সুমানগঞ্জ জেলায় শত শত কিলোমিটার সড়ক বিপর্যস্ত হয়ে কয়েকশ’ কোটি টাকার ক্ষতি হয়েছে।

নদীর পানি বাড়ায় চাঁদপুরও এখন বিপদগ্রস্ত। এছাড়া, ভারতের গজলডোবায় সবকটি গেট খুলে দেওয়ায় এবং বর্ষণ ও পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে বাংলাদেশের উত্তরাঞ্চল তথা কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, গাইবান্ধার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। উজানের পানিতে ফরিদপুরসহ দেশের মধ্যাঞ্চলের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকায় অসংখ্য মানুষ এখন পানিবন্দি। কিন্তু বন্যাকবলিত এলাকায় সরকার সম্পূর্ণ নির্বিকার। বন্যার্তদের সাহায্যের জন্য সরকারের কোনো তৎপরতা নেই। বরং সরকার লুটেরাদের রক্ষায় ব্যস্ত রয়েছে। ’

তারা বলেন, ‘সাহেদের কেলেঙ্কারি, জেকেজির চেয়ারম্যানের কেলেঙ্কারি- এরা সবাই এ সরকারেরই লোক। আজকে চারদিক থেকে আওয়াজ উঠেছে কোথায় তারা, তাদের পৃষ্ঠপোষকরা কোথায়? কেন এখনো গ্রেফতার হয় না সাহেদ?’

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ

Alexa