ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

প্রমাণ হয়েছে স্বাস্থ্যখাত হরিলুটের ক্ষেত্র: ন্যাপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ০৪:০৩:৫২ পিএম
প্রমাণ হয়েছে স্বাস্থ্যখাত হরিলুটের ক্ষেত্র: ন্যাপ

ঢাকা: বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, করোনার পরীক্ষা ও চিকিৎসাকে কেন্দ্র করে স্বাস্থ্যখাতে সীমাহীন চুরি, দুর্নীতি, প্রতারণা, জালিয়াতি ও অব্যবস্থাপনা গোটা স্বাস্থ্য ব্যবস্থার লাগামহীন নৈরাজ্যকেই জনগণের সামনে নিয়ে এসেছে। 'জেকেজি-রিজেন্ট' প্রমাণ করেছে স্বাস্থ্যখাত হরিলুটের ক্ষেত্র।

সোমবার (১৩ জুলাই) গণতান্ত্রিক আন্দোলনের সিংহপুরুষ জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৯৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ও বাংলাদেশ ন্যাপ আয়োজিত অনলাইন আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, দুর্নীতি আর প্রতারণার এসব ঘটনা দেশের মানুষকে চরমভাবে হতাশ ও বিক্ষুব্ধ করে তুলছে।

যে সমাজ ও রাষ্ট্র রাজনীতিতে সৎ ও মেধাবীদের মূল্যায়ন না করে অর্থকে সর্বশেষ যোগ্যতার মাপকাঠি হিসেবে ধারণ করে।  সেই সমাজে মামুন, সাহেদ, পাপিয়া, জিকে শামীম, সাবরিনাদের জন্মারোধ করা সম্ভব নয়। এখনই সময় রাজনীতিকে রাজনীতিবিদের হাতে ফিরিয়ে আনার ঐক্যবদ্ধ সংগ্রাম শুরু করা। মশিউর রহমান যাদু মিয়ার প্রয়োজনীয়তা এখানেই পরিলক্ষিত হয়।

তিনি বলেন, আমাদের রাষ্ট্রে এবং সমাজে রাজনৈতিক প্রশ্নের জটসমূহ যখন জটিল থেকে জটিল আকার ধারণ করতে থাকে, যাদু মিয়া সম্পর্কিত বিতর্কও নতুন নতুন মাত্রা অর্জন করতে থাকে। রাজনীতিতে একটি অংশ তাকে একেবারে খারিজ করতে পারলে বেঁচে যান মনে হয়। আর অন্য অংশটি খুব বেশি স্মরণের প্রয়োজনও বোধ করে না। গণতন্ত্র প্রতিষ্ঠায় যে দলটিকে প্রতিষ্ঠিত করেছে, নিজের দলের প্রতীক তুলে দিয়েছেন তাদের হয়তো মনেই নেই মশিউর রহমান যাদু মিয়া নামে কেউ জড়িত ছিলেন তাদের জন্মের বেদনার সঙ্গে।

আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলনের সমন্বয়ক মো. মহসিন ভূঁইয়া, ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী টিটো, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ

Alexa