যুক্তরাষ্ট্রে ফ্লয়েড হত্যার নিন্দা জানালো ওয়ার্কার্স পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়ার্কার্স পার্টি।

walton

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশ কতৃক জর্জ ফ্লয়েড নামের একজন মধ্যবয়সী কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যার নিন্দা জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

সোমবার (০৩ জুন) পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন, আমেরিকায় শ্বেতাঙ্গ কর্তৃক অন্য বর্ণের মানুষ হত্যা নতুন কোনো ঘটনা নয়। ফ্লয়েডের হত্যাকাণ্ড সেখানে কৃষ্ণাঙ্গ ও সংখ্যালঘুদের ওপর শ্বেতাঙ্গ পুলিশের নির্মম অত্যাচারের বিষয়টি উলঙ্গ প্রকাশ মাত্র। ঘটনা দৃষ্টে মনে হয়, মার্কিন যুক্তরাষ্ট্রে উগ্র বর্ণবাদী শ্বেতাঙ্গ মনোবৃত্তির উত্থান ঘটেছে।

তারা বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ভ্রান্ত নীতি এই হিংসাত্মক ঘটনা তৈরিতে মদদ যোগাচ্ছে। এমনিতেই মার্কিন যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ ও সংখ্যালঘুরা বর্ণবৈষম্য ও জাতি বিদ্বেষের শিকার। ট্রাম্পের গৃহীত পদক্ষেপের কারণে শ্বেতাঙ্গ ব্যতীত অন্য সকলের মানবাধিকার হুমকির সম্মুখীন। এই নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে জনগণের প্রতিবাদ-প্রতিরোধ শুরু হয়েছে। ‘কৃষ্ণাঙ্গদের জীবনও মূল্যবান’ নামে চলমান আন্দোলন দমনে ট্রাম্প প্রশাসন নির্যাতন নিপীড়নের পথে হাঁটছে।

দমন নিপীড়ন বন্ধ করে আমেরিকার কৃষ্ণাঙ্গ, সংখ্যালঘু ও অভিবাসীদের জীবন, জীবিকা নিশ্চিত করা এবং বর্ণবৈষম্য অবসানের আহবান জানান নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুন ০৩, ২০২০
আরকেআর/এইচএডি

Nagad
ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ: একজনের স্বীকারোক্তি
সাহারা খাতুনের মৃত্যুতে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের শোক
এটিএম কার্ড সংকটে গ্রাহকের ভোগান্তি
রাজশাহী ফিরেছেন এন্ড্রু কিশোরের মেয়ে
সাতক্ষীরায় করোনা রোগীসহ ২ জনের মৃত্যু


নগরের দৃষ্টিনন্দন স্থাপনায় পরিণত হবে সনদ দত্ত মহাশশ্মান
দিনে উন্মুক্ত স্থানে বর্জ্য না ফেলতে তাপসের অনুরোধ
তিনটি করে গাছ লাগানোর নির্দেশ নিবন্ধন অধিদপ্তরের
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৫ লাখ ৬৯ হাজার টাকা জরিমানা
চলন্ত ট্রেনে ব্যাগ-ল্যাপটপ বদল, ৯৯৯-এ ফোন করে উদ্ধার