খুনি মাজেদকে আরও জিজ্ঞাসাবাদ করুন: নাসিম

স্পেশাল করেসকপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

walton

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আব্দুল মাজেদের ফাঁসির রায় কার্যকর করার আগে তাকে আরও জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, এই খুনির ফাঁসির রায় অবশ্যই কার্যকর হবে। তবে এর আগে তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে বঙ্গবন্ধু ও জেলখানায় জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের নেপথ্যে কারা ছিলেন, সেই তথ্য জানা যাবে। জিজ্ঞাসাবাদে জানা যাবে বঙ্গবন্ধুর বাকি খুনিরা কোথায় পালিয়ে আছেন, সেটাও।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) এক ভিডিও বার্তায় মোহাম্মদ নাসিম এ দাবি জানান। মোহাম্মদ নাসিম জেলখানায় হত্যাকাণ্ডের স্বীকার জাতীয় চার নেতার মধ্যে ক্যাপ্টেন শহীদ এম মনসুর আলীর ছেলে।

নাসিম বলেন, তার বিচার হয়েছে, বিচারের রায় কার্যকর হবে। কিন্তু তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে খুনের নেপথ্য খলনায়কদের বের করা দরকার। না হলে অনেক কিছু অজানা আছে, অজানা রয়ে যাবে। এমনকি খুনিদের কে কোথায় পলাতক আছেন, তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে তাও জানা যেতে পারে। তার মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে অবশ্যই। তবে এর আগে যেন তাকে আরও জিজ্ঞাসাবাদ করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এই খুনিকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে বলে আমি মনে করি। স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীসহ সংশ্লিষ্টদের অনুরোধ করব, এ রায় কার্যকর করার আগে তাকে আরও জিজ্ঞাসাবাদ করতে হবে। কারণ এই খুনি বলতে পারবেন, সেদিন জেলখানায় হত্যার নির্দেশ কে দিয়েছিলেন, কারা দিয়েছিলেন। তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে আরও অনেককিছু উম্মোচন হবে।

বাংলাাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এসকে/টিএ

ইন্দুরকানীতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
রণবীরের ‘৮৩’ নিয়ে দীপিকার বিড়ম্বনা
করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৪২৩ জন
ভালুকায় এনআরবিসি ব্যাংকের উপশাখার কার্যক্রম শুরু


ভারতে করোনায় মৃত্যুহারে শীর্ষে মোদীর রাজ্য
মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী
তাপদাহের পর এক পশলা স্বস্তির বৃষ্টি
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা সম্পন্ন