শহীদ দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের লোগো

walton

ঢাকা: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনে বিস্তারিত কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দিবসটি ঘিরে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন এবং আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ নেতারা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু ভবন এবং দলের সব শাখা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা ও কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল ৭টায় কালো ব্যাচ ধারণ, প্রভাতফেরি সহকারে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হবে। নিউমার্কেটের দক্ষিণ গেট থেকে প্রভাতফেরি শুরু হবে।

এরপর শনিবার (২২ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে আগামী ২১ ফেব্রুয়ারি অমর একুশে ফেব্রুয়ারি স্মরণে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সব কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীসহ দলের সব সহযোগী সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন। 

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এসকে/জেডএস

শবে বরাতে নামাজ ঘরে পড়ার অনুরোধ প্রধানমন্ত্রীর
করোনা নিয়ে গুজব ছড়ানোয় আইনজীবী আটক
পঞ্চগড়ে ওএমএসের চাল বিক্রি শুরু
নৌবাহিনীকে মাস্ক, পিপিই ও খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা
দুর্নীতি-অনিয়ম যেন না হয়: প্যাকেজ ঘোষণার পর প্রধানমন্ত্রী


আইন অমান্য না করতে মধ্যপ্রাচ্য প্রবাসীদের প্রতি অনুরোধ
করোনার উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য বিভাগে জানানোর অনুরোধ
বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু
ক্যাম্পাসে প্রাণ খুলে হাসছে প্রকৃতি, যেন নিচ্ছে প্রতিশোধ
কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু, বাড়ি লকডাউন