রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন

walton

রাঙামাটি: রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের অভিযোগ এনে তাদের প্রতি অনাস্থা এবং তাদের দু’জনকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে বিকল্প আরেকটি জেলা কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগের একাংশ। 



মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক সুলতান মাহমুদ বাপ্পা বাংলানিউজকে বলেন, বর্তমান জেলা কমিটি অনেক আগেই মেয়াদ পেরিয়েছে। সভাপতি সম্পাদক একের পর এক অনৈতিক, সংগঠনের চেতনা ও গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে সবাইকে বিব্রত করছেন। তারা গঠনতন্ত্র অনুসরণ না করে উপজেলা কমিটি বিলুপ্ত করছেন। যা তাদের এখতিয়ারের বাইরে।

তিনি আরও বলেন, বর্তমান কমিটির সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে টেন্ডারবাজি, মাদকবিক্রি ও চাঁদাবাজির বিভিন্ন অভিযোগও রয়েছে। যার কয়েকটি মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে।

সভায় সর্বসম্মতিক্রমে বর্তমান কমিটির সভাপতি আব্দুল জব্বার সুজন এবং সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাকে অবাঞ্চিত করে জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম রাশেদকে সভাপতি এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মঈনুদ্দীন শাকিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

নতুন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়া সাইফুল আলম রাশেদ বাংলানিউজকে জানান, বর্তমান কমিটির সভাপতি ও সম্পাদকের ব্যর্থতার দায় পুরো ছাত্রলীগ নিতে পারে না। তাদের দু’জনের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। সর্বশেষ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীও উদযাপন করেননি তারা। অথচ প্রতিষ্ঠাবার্ষিকীর কথা বলে চাঁদাবাজি করেছেন। আবার পুলিশের গাড়ি থেকে আসামি ছিনতাই, রাণীরহাট থেকে গাড়ি ছিনতাই করে আনা, টেন্ডারবাজি, চাঁদাবাজি, সর্বশেষ যুবলীগের এক নেতাকে কুপিয়ে জখমের মতো জঘণ্য অপরাধ করেছেন। শুধু তাই নয়, সম্প্রতি সেক্রেটারি সরকারি স্থাপনা ভাঙচুর করায় তার বিরুদ্ধে মামলাও হয়েছে। এরই প্রেক্ষিতে এই ‘অযোগ্য ও ব্যর্থ’ সভাপতি-সম্পাদককে আমরা অবাঞ্চিত ঘোষণা করেছি।’

এসময় উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম রাশেদ, সহ-সভাপতি পলাশ বড়ুয়া, রুপন দাশ, যুগ্ম-সম্পাদক সুলতান মাহমুদ বাপ্পা, মঈনুদ্দীন শাকিল, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সুপায়ন চাকমা, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অপু শ্রীং লেপচা, রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদ, বাঘাইছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. এমরানসহ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতারা।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: রাঙামাটি
খুলনায় একই রাতে তিন স্থানে আগুন, নিহত ১
নাটোরে দুই বেকারির মালিককে লাখ টাকা জরিমানা
প্রকাশিত হয়েছে ‘ফেনী জেলার ইতিহাস ও ঐতিহ্য’
টাঙ্গাইল মহাসড়কে দুই শিক্ষার্থী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ
প্রকাশ পেলো আঁখি আলমগীরের নতুন গানচিত্র ‘তোমার কারণে’


কাজী আরেফ রাজনীতির আকাশে ধ্রুবতারা: ইনু
শিগগিরই সমন্বিত শিক্ষা আইন আসছে: শিক্ষামন্ত্রী
ঢামেকের মেধাবীছাত্র সজীব লাইফ সাপোর্টে
ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল কলেজ ছাত্রের