php glass

আওয়ামীলীগের সম্মেলনে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ নাসিম

walton

ঢাকা: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দেশের সব গণতান্ত্রিক রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। তবে স্বাধীনতাবিরোধী দলকে আমন্ত্রণ জানানো হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও সম্মেলন প্রস্তুতি অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি অভ্যর্থনা উপকমিটির সভায় তিনি এ কথা জানান। এ সভায় মোহাম্মদ নাসিম সভাপতিত্ব করেন।

নাসিম বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। তবে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না।

তিনি বলেন, সব অপশক্তিকে মাঠে-ময়দান ও নির্বাচনে পরাজিত করতে শক্তিশালী সংগঠনের বিকল্প নেই। আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে শক্তিশালী ও গতিশীল কমিটি গঠন হবে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ উপমহাদেশের অন্যতম প্রচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। নির্ধারিত সময়ে এ দলের সম্মেলন ও নেতৃত্ব নির্বাচন হয়। এবারও তার ব্যত্যয় ঘটছে না।

সভায় অথ্যর্থনা উপ-কমিটির সদস্য সচিব ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্মেলনে কারা উপস্থিত থাকবেন তার তালিকা তৈরি করার জন্য উপ-কমিটির কয়েকজন সদস্যকে দায়িত্ব দেওয়ার প্রস্তাব করেন। এরা তালিকা তৈরি করে সেটা চুড়ান্ত করে সেই তালিকা অনুযায়ী আমন্ত্রণ জানানো হবে বলে সভায় তিনি জানান।

এ সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, অ্যাম্বাসেডর ড. মোহাম্মদ জামির, আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময় ২২৫২ ঘন্টা, নভেম্বর ২১, ২০১৯
এসকে/এমএমএস

প্রথম দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ২০২/৫
ইবিএইউবির সঙ্গে ইউআইটিএমের এমওইউ সই
মধ্যরাতে সিনেমার প্রচারে আসিফসহ ‘গহীনের গান’ টিম
জাপার প্রেসিডিয়াম সদস্য হলেন লিয়াকত-সেলিম
ভাপা পিঠা ছাড়া কি শীত জমে!


আফগানিস্তানে মার্কিন ঘাঁটিতে আত্মঘাতী বোমা হামলা
‘খাদ্যের মতো পুষ্টিতেও স্বয়ংসম্পূর্ণ হবে বাংলাদেশ’
পিছিয়ে পড়া জনগোষ্ঠী থেকে নতুন উদ্যোক্তা তৈরির আহ্বান
শাজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১