php glass

চুয়াত্তরের দুর্ভিক্ষের ছায়া দেখতে পাচ্ছি: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধনে বক্তব্য রাখছেন সেলিমা রহমান/ছবি: শাকিল

walton

ঢাকা: দেশে আবারও চুয়াত্তরের ভয়ানক দুর্ভিক্ষের ছায়া দেখতে পাচ্ছি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

সেলিমা রহমান বলেন, ১৯৭৪ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন দেশে দুর্ভিক্ষ হয়েছিল ও দ্রব্যমূল্যের দাম বেড়েছিল। বর্তমানে আওয়ামী লীগের আমলেও সেই একই পন্থায় দেশ পরিচালিত হচ্ছে।

‘তৎকালীন আওয়ামী লীগ সরকার বাকশাল গঠন করতে পারেনি জনগণ ঐক্যবদ্ধ থাকার কারণে। বর্তমান সরকারের পতন করতে হলে জনগণকে আবার ঐক্যবদ্ধ হতে হবে।’

সেলিমা রহমান বলেন, সকাল ছয়টা থেকে রোদের মধ্যে গরমে বৃদ্ধ, নারী, পুরুষ সন্তান কোলে নিয়ে পেঁয়াজের জন্য দাঁড়িয়ে থাকে। যুদ্ধ করে এককেজি পেঁয়াজ কিনতে হয়। দেশে কোনো গণতন্ত্র নেই, তাই জনগণকে এভাবে পেঁয়াজ কিনতে হয়।

তিনি আরও বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের মানুষকে বিপদে ফেলছে। খালেদা জিয়াকে কারাগারে আটক করে রেখেছে, কারণ সরকার জানে খালেদা জিয়া বাইরে থাকলে তারা গণতন্ত্রকে হত্যা করতে পারবে না।

দ্রব্যমূল্যের সিন্ডিকেটের বিরুদ্ধে প্রতিবাদ করতে তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কৃষকদ‌লের সদস্য স‌চিব কৃ‌ষি‌বিদ হাসান জা‌বিদ তু‌হিন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
আরকেআর/এএ

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, দগ্ধ ২৫
সিরাজগঞ্জে গৃহবধুর চুল কাটার ঘটনার প্রতিবেদন হাইকোর্টে
রাখাইনে সেনা অভিযান মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়: সু চি 
আবারো ‘জুমানজি’ নিয়ে আসছেন ডোয়াইন জনসন
খুলনা বিভাগীয় বইমেলার উদ্বোধন


সুপ্রিম কোর্টের তিন গেটে ৩ মোটরসাইকেলে আগুন
মনোনয়নপত্র জমা দিলেন আবু সুফিয়ান
সিলেটকে হারিয়ে বিপিএল শুরু চট্টগ্রামের
কা‌লিয়া‌কৈ‌রে ৬ ইটভাটা ভাঙলো প‌রি‌বেশ অ‌ধিদপ্তর
অভিজিৎ হত্যা: সাক্ষ্য দিলেন পুলিশ কনস্টেবল