php glass

১৬ কোটি মানুষ তারেক রহমানের দিকে তাকিয়ে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের সবচেয়ে বড় ক্রান্তিলগ্নে তারেক রহমানের ওপর বড় দুটি দায়িত্ব পড়েছে। এই দায়িত্ব জাতি তাকে দিয়েছে, সময় তাকে দিয়েছে। একটি খালেদা জিয়াকে মুক্তি করা, আরেকটি হচ্ছে গণতন্ত্রকে মুক্ত করার চ্যালেঞ্জ। এজন্য বাংলাদেশের ১৬ কোটি মানুষ আজ তার দিকে তাকিয়ে আছে।

সোমবার (১৮ নভেম্বর) বিকেলে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরবঙ্গ ছাত্র ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশ একটা দানবের হাতে পড়েছে। সবকিছু তছনছ করে দিয়েছে। অর্থনীতি বলতে দেশে কিছু নেই। তারা দাবি করেন, উন্নয়নের রোল মডেল না-কি বাংলাদেশ। অথচ চতুর্দিকে শুধু ঋণ। ঋণ আর ঋণ। ঋণে সরকার পূর্ণ হয়ে গেছে। শেয়ার মার্কেট থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। ব্যাংক থেকে টাকা লুট হয়ে যাচ্ছে। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে। বিশ্ববিদ্যালয়গুলোতে দলীয় লোক নিয়োগ দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলা হচ্ছে।

তিনি বলেন, তারেক রহমান অল্পদিনের মধ্যেই প্রায় দল গোছানোর কাজ শেষ করবেন। তিনি বিএনপির মধ্যে নতুন প্রাণ সৃষ্টি করেছেন। হাজার হাজার মাইল দূর থেকে দলকে পরিচালনা করছেন। এই দুঃসময়ে তিনি সঠিক নেতৃত্ব দিয়ে চলেছেন।

বিএনপি মহাসচিব বলেন, তারেক রহমানের জন্মদিনে তার কাছে আমরা শপথ করি। দেশনেত্রী খালেদা জিয়াকে যেকোনো মূল্যে আমরা মুক্ত করব এবং যেকোনো মূল্যে দেশের গণতন্ত্রকে আমরা মুক্ত করব।

সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট আহমদ আজম খান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবীব উন নবী খান সোহেল,  সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকটে শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রদলের সাবেক সহ সভাপতি নাজমুল হাসান।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমএইচ/টিএ

টস জিতে ব্যাটিং নিয়েছে কুমিল্লা
জাতীয় স্মৃতিসৌধে সাধারণের প্রবেশ বন্ধ ১২-১৫ ডিসেম্বর
নৌকার বিজয়ের জন্য ঘরে ঘরে যাবো: মেয়র নাছির
বেলারুশে রপ্তানি পণ্যের তালিকা পাঠানো হয়েছে: বাণিজ্যমন্ত্রী
অভুক্ত মুখগুলো জ্বলছে ক্ষোভের আগুনে


বেনাপোলে সাজাপ্রাপ্ত পলাতক ১১ আসামি গ্রেফতার
বগুড়ায় মহাসড়কে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
সান্ধ্য কোর্স বন্ধসহ ১৩ নির্দেশনা ইউজিসি’র
প্রথম দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ২০২/৫
ইবিএইউবির সঙ্গে ইউআইটিএমের এমওইউ সই