এমপিদের উপজেলায় সভাপতি হওয়া নিরুসাহিত করা হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

walton

ঢাকা: আওয়ামী লীগের এমপিদের দলের উপজেলা কমিটিতে সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থী হতে নিরুসাহিত করা হচ্ছে বলেন জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কলেবর বাড়ছে না বলেও তিনি জানান।

শুক্রবার (১৫ নভেসম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, নেত্রী নির্ধারণ করবেন আগামী কমিটিতে কে আসবেন, কে আসবেন না। দলের সাধারণ সম্পাদক পদে নেত্রী যা ইচ্ছা করবেন সেটাই হবে। তিনি পরিবর্তন চাইলে, পরিবর্তন হবে। আমাদের এখানে কোনো প্রতিযোগিতা নেই। হয়তো কারও কারও ইচ্ছা, আকাঙ্ক্ষা থাকতে পারে। ডিসাইড করবেন নেত্রী, তবে প্রার্থী হওয়ার অধিকার সবার আছে। কমিটির কলেবর এখন পর্য়ন্ত বাড়ানোর চিন্তা ভাবনা নেই। কমিটি ৮১ জনই থাকবে। কোনো পদই বাড়ার সম্ভাবনা নেই।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সব নিবন্ধিত রাজনৈতিক দলকেই আমন্ত্রণ জানানো হবে। প্রতিবারই যাদের আমন্ত্রণ করি এবারও তাদের করবো। যারা জোটের অংশ তাদের আমন্ত্রণ জানানো হবে। আমরা বিএনপিকেও দাওয়াত দেবো। বিদেশ থেকে প্রতিনিধি যেহেতু মুজিববর্ষে আসবে, সেজন্য জাতীয় সম্মেলনে আমরা তাদের দাওয়াত দিচ্ছি না। তবে আমরা এখানে কূটনৈতিকদের দাওয়াত দেবো।

কাদের বলেন, উপজেলা পর্যায়ে আমরা একটা নির্দেশনা দিচ্ছি। উপজেলা পর্যায়ে নিজস্ব নির্বাচনী এলাকায় সংসদ সদস্যরা সভাপতি পদপ্রার্থী হন, এটা আমরা নিরুৎসাহিত করছি। নেত্রী (শেখ হাসিনা) নির্দেশ দিয়েছেন। উপজেলা পর্যায়ে সংসদ সদস্যদের আমরা অনুরোধ করছি, তারা যেন সভাপতি-সাধারণ সম্পাদক পদে না আসেন। ত্যাগী ও দুঃসময়ের নেতা-কর্মীদের একটা সুযোগ করে দেন। দলের ঘোষণাপত্র ও গঠনতন্ত্রে সংশোধনীর ব্যাপারে এরইমধ্যেই আমরা জেলা শাখাগুলোকে চিঠি পাঠিয়েছি, তাদের কোনো প্রস্তাব আছে কিনা। সংযোজন, সংশোধন অথবা পরিমার্জন পরিবর্ধনে জেলা শাখার কোনো প্রস্তাব আছে কিনা, সে ব্যাপারে তাদেরকে আমরা চিঠি পাঠাতে বলেছি। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, কেন্দ্রীয় কার্যনির্বাহী  সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ ওবায়দুল কাদের
Nagad
জয়পুরহাটে বিদ্যুৎস্পৃষ্টে দুই জনের মৃত্যু
 নাট্যব্যক্তিত্ব বিজন ভট্টাচার্যের জন্ম
গোবিন্দগঞ্জে গাছের সঙ্গে ধাক্কা, মোটরসাইকেল আরোহী নিহত
রাজধানীতে পৃথক ঘটনায় ২ জনের মৃত্যু
সাংবাদিক মুক্তার মায়ের মৃত্যুতে ডিকাবের শোক


জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু ৭ আগস্ট
চরাঞ্চলে বন্যার্তদের দুর্ভোগ, রৌমারী শহর প্লাবিত
‘সার্বিকভাবে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হয়নি’
খুলনায় প্রতিপক্ষের গুলিতে নিহত ২, গুলিবিদ্ধ ৬
আগামীতে বৃষ্টিপাত বাড়ার আভাস, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা