php glass

ফাহাদ হত্যার কারণ সস্তা ভারত-রাজনীতি নয়: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন শিক্ষা উপমন্ত্রী। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: সস্তা ভারত বিষয়ক রাজনীতির কারণে আবরার ফাহাদ হত্যাকাণ্ড হয়নি বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপমন্ত্রী বলেন, সস্তা ভারত বিষয়ক রাজনৈতিক কারণে এ দুর্ঘটনা ঘটেনি। তবে, দেশের কিছু রাজনৈতিক দল ও নেতাকর্মীরা এটিকে বিভিন্ন খাতে ঘোরানোর চেষ্টা করছেন, যা মোটেই কাম্য নয়। তারা নিজেদের স্বার্থরক্ষায় এটিকে রাজনৈতিক লেবেল দেওয়ার চেষ্টা করছেন। আমরা তাদের কাছে আশা করবো, একে রাজনৈতিক ইস্যু করে জনগণকে বিভ্রান্ত না করার জন্য।

তিনি বলেন, শিক্ষাঙ্গনে কোনো দুর্ঘটনা ঘটলে এত দ্রুত ব্যবস্থা নেওয়ার নজির আগে কখনো ছিল না। এবারই প্রথম প্রধানমন্ত্রী নিজের তত্ত্বাবধানে ঘটনার তদন্ত ও দোষীদের শাস্তির ব্যবস্থা নিয়েছেন। তিনি নির্দেশ দিয়েছেন, বিষয়টি সার্বিক পর্যালোচনা করার জন্য।

নওফেল বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন যে, সব শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাসবিরোধী অভিযান চলবে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির সুযোগ থাকবে না বলেই আশা রাখছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ বিশিষ্টজনেরা।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এইচএমএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন: ফাহাদ হত্যা
রাঙ্গার বক্তব্যের জবাব জনগণ দেবে: ড. কামাল
'জামিন পেলে চিকিৎসা নিতে বিদেশ যাবেন খালেদা জিয়া'
শ্রীমঙ্গলে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রির দায়ে জরিমানা
এমবাপ্পের জন্য ৪০০ মিলিয়ন ইউরো অফার করবে রিয়াল!
বিত্তবানরা দলকে পৈতৃক সম্পত্তিতে পরিণত করছেন: নাছির


ডোবা থেকে নবজাতকের মরদেহ টেনে তুললো কুকুর
বরিশালে চরে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার
খান পরিবারের ৪ জনের হাতে সেরা করদাতার সম্মাননা
নাইরোবি সামিটে স্বাস্থ্যমন্ত্রীর ৫ প্রতিশ্রুতি
ট্রাকচালক বেশে ইয়াবা পাচার, আটক ১