php glass

সততা-আদর্শকে জাগ্রত রাখতে কমরেড ফরহাদকে স্মরণ জরুরি: সেলিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় বক্তব্য রাখছেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: সততা এবং আদর্শবোধকে জাগ্রত রাখতে কমরেড মোহাম্মদ ফরহাদকে স্মরণ করা অত্যন্ত জরুরি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। 

বুধবার (৯ অক্টোবর) বিকেলে রাজধানীর পল্টনের মুক্তি ভবনে কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক কমরেড ফরহাদের ৩২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি একথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বর্তমানে দেশ অমাবস্যায় ডুবে আছে। আদর্শিক রাজনীতির উপরই নির্ভর করছে মানবসমাজ অগ্রসর হবে কিনা। সেই আদর্শিক এবং সততার রাজনীতিকে জাগ্রত করতে কমরেড মোহাম্মদ ফরহাদকে স্মরণ করা জরুরি।

সিপিবির সাবেক সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য কমরেড ফরহাদের প্রসঙ্গে তিনি আরও বলেন, ৬২’র শিক্ষা আন্দোলনের মস্তিষ্ক ছিলেন কমরেড ফরহাদ। দেশের মেহনতি শ্রমিক, কৃষক, ক্ষেতমজুরের অধিকার আদায়ের আন্দোলনে তিনি ছিলেন অন্যতম প্রধান নেতা। 

তিনি বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়নের যৌথ গেরিলা বাহিনীর তিনি ছিলেন অন্যতম প্রধান সংগঠক।

কমরেড সেলিম বলেন, বাংলাদেশের মানুষের সার্বিক আর্থসামাজিক মুক্তির জন্য এ সমাজের আমূল পরিবর্তন করতে হবে। কমরেড ফরহাদ সমাজবিপ্লবের যে পথে বাংলাদেশকে নিয়ে যেতে চেয়েছিল, আমাদের সেই পথে হাঁটতে হবে।
  
সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, ঢাকা কমিটির সভাপতি মোসলেম উদ্দিন, প্রেসিডিয়াম সদস্য লীনা চক্রবর্তী, আব্দুল্লাহ আল কাফি রতন এবং অনিরুদ্ধ দাশ অঞ্জন। 

সিপিবির সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দনের পরিচালনায় সভায় শুরুতেই কমরেড মোহাম্মদ ফরহাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
আরকেআর/এবি/আরআইএস/

৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে আটক
মানহীন ইনসুলিনে ঝুঁকিতে রোগীরা
ভৈরবে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু
১৫ নভেম্বর পর্যন্ত দিল্লির সব স্কুল বন্ধ ঘোষণা
বানিয়াচংয়ে ফজলু হত্যার ঘটনায় আরেকজন গ্রেফতার


বগুড়ায় শিশু ধর্ষণের অভিযোগে পান ব্যবসায়ী আটক
বেনাপোলে রজনী ক্লিনিকে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ
পটুয়াখালীতে বুদ্ধি প্রতিবন্ধী দুইজনের বিবাহ দিলো প্রশাসন
নাহিদের উপজেলায় কমিটি করতে ব্যর্থ আওয়ামী লীগ!
দেশব্যাপী আয়কর মেলা শুরু বৃহস্পতিবার