php glass

ইবি ছাত্রলীগ সম্পাদকের ‘চাঞ্চল্যকর’ অডিও ফাঁস

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাকিবুল ইসলাম রাকিব

walton

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের চাঞ্চল্যকর অডিও ফাঁস হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একাধিক আইডি থেকে ৪ মিনিট ৫৯ সেকেন্ডের অডিওটি ফাঁস হয়। তবে বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে আইডিগুলো আর খুঁজে পাওয়া যায়নি।  

ফাঁসকৃত অডিওতে সাধারণ সম্পাদক রাকিব অজ্ঞাত ব্যক্তির ক্যান্ডিডেটকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বানানোর কথা বলেন। এসময় নিজের নেতা হওয়ার নেপথ্যে অনেক কাঠখড় পোহানোর বিষয় উল্লেখ করেন।

কথা বলার এক পর্যায়ে রাকিব অজ্ঞাত ব্যাক্তির কাছে ইবি ছাত্রলীগের পূর্বের কমিটি ভাঙা, নতুন কমিটি গড়া ও প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়ার খরচ বাবদ বিশাল অংকের টাকা খরচ (অডিওতে ৪০ এর কথা উল্লেখ আছে) হয়েছে বলে স্বীকার করেন। পাশাপাশি ছয়মাসের মধ্যে এ টাকা দ্বিগুণ করে নেওয়ার বিষয়টিও বলেন।
 
এছাড়াও অডিওতে পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নেতা বানানোর ক্ষেত্রে ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সম্পর্ক ভালো রাখার কথা বলেন। পাশাপাশি মোটা অংকের টাকার বিনিময়ে কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল ইসলাম শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর মাধ্যমে নেতা বানিয়ে আনার কথা বলেন।
 
অডিওতে রকিব আরো বলেছেন, গোলাম রাব্বানীর সঙ্গে তার ভালো সম্পর্ক আছে। সে সূত্র ধরে ছাত্রলীগের আঞ্চলিক নেতা বানানোর ক্ষেত্রে তাকে দেখভাল করার নির্দেশ দিয়েছেন।

এদিকে এ অডিও প্রকাশের পর থেকেই বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। সাধারণ সম্পাদক হয়ে এ কাজ করায় ছাত্রলীগকে কলঙ্কিত করেছেন বলে অভিযোগ করেছেন নেতাকর্মীরা।

এ বিষয়ে তন্ময় সাহা টনি নামে এক শাখা ছাত্রলীগ কর্মী বাংলানিউজকে বলেন, ‘একজন ছাত্রলীগের সাধারণ কর্মী হয়ে এ বিষয়টি আমার কাছে গুরুতর মনে হয়েছে। এতে বাংলাদেশ ছাত্রলীগের সুনাম চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। বিষয়টি যাচাই বাছইয়ের জন্য আমরা কেন্দ্রীয় ছাত্রলীগে দৃষ্টি আকর্ষণ করছি।’

তবে অডিও ক্লিপটি নিজের নয় দাবি করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ‘অডিও ক্লিপটি আমার নয়। আমাকে বিভ্রান্ত করতে কেউ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।’  

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
জেডএস

ksrm
এবার খুলনায় দুদুর নামে মামলার আবেদন
সেপটিক ট্যাংক পরিষ্কারে নেমে ২ শ্রমিকের মৃত্যু
ফতুল্লার ঘিরে রাখা বাড়িতে বোম্ব ডিসপোজাল ইউনিট
বৃষ্টি উপেক্ষা করে আন্দোলনে বশেমুবিপ্রবির শিক্ষার্থীরা
বয়সের জন্যই বলিরেখা পড়ছে না, শোয়ার অভ্যাসও দায়ি 


চা গাছে ‘অতিমাত্রায়’ ছত্রাকনাশক
বন্দরে তৈরি হচ্ছে ২২০ মিটার দীর্ঘ ‘সার্ভিস জেটি’
যেসব কারণে বাংলাদেশসহ ভারতে পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী
গাজীপুরে বজ্রপাতের আগুনে পুড়লো ৫ বসতঘর 
বিকেএমইএ’র নির্বাচনে জয়ের পথে সেলিম ওসমানের প্যানেল