php glass

‘নেত্রীকে মুক্ত করে ঘরে ফিরবো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়োজিত প্রতীকী অনশনে বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি: মুজিবুর

walton

ঢাকা: ‘দেশনেত্রী খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করে মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে আমরা ঘরে ফিরবো’- এমন কথাই বলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার (২০ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত প্রতীকী অনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, শিক্ষকরা আজ পেটের দায়ে রাস্তায়, সাংবাদিকদের চাকরির নিশ্চয়তা নেই, শ্রমিকের শ্রমের মূল্য নেই, আদালতে বিচারকের সামনে খুন হচ্ছে। দেশের পুলিশ-প্রশাসন, বিচারব্যবস্থা, আইনশৃঙ্খলা- সবকিছু ভেঙে পড়েছে। এখন দেশে স্বাভাবিক কোনো নির্বাচন হয় না। নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে। সরকার একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। এর বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। দেশনেত্রী খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করে মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে আমরা ঘরে ফিরবো।

তিনি বলেন, ইতোমধ্যে বিএনপি রাস্তায় নেমেছে। রাস্তার আন্দোলনকে বেগবান করার জন্য বরিশালে আমরা সমাবেশ করেছি। শনিবার সমাবেশ হবে চট্টগ্রামে। আগামী ২৫ জুলাই হবে খুলনায়। পর্যায়ক্রমে সব বিভাগেই সমাবেশ হবে। এরপর সব জেলাতে সমাবেশ করা হবে।

‘যিনি বাংলাদেশের গণমানুষের জন্য কাজ করার জন্য অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন, নারীশিক্ষা ক্ষেত্রে অনন্য অবদান রেখেছেন, এদেশের মেহনতি কৃষকদের জন্য কাজ করেছেন, আজকে সেই দেশনেত্রীকেই মিথ্যা-বানোয়াট মামলায় তথাকথিত বিচারের নামে বন্দী করে রাখা হয়েছে।’ 

বিএনপির এই নেতা বলেন, দেশে ধর্ষণ যেন এখন উৎসবে পরিণত হয়েছে। শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত আমার মা-বোনেরা কেউ-ই রেহাই পাচ্ছে না। ঘর থেকে বের হতে পারছে না নিরাপত্তার অভাবে। এই দেশে নারী পরিষদ যে সংগঠনগুলো আছে, এক সময় তারা একটা ধর্ষণের জন্য সারাদেশ তোলপাড় করেছে। কিন্তু দুঃখের বিষয় হলো- এখন তাদেরকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম-মহাসচিব আব্দুল্লাহ হিল মাসুদের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস, সংগঠনের মহাসচিব ড. মমতাজ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এমএইচ/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি
মোস্তাফিজকে হুমকি মানছে ভারত
সিআরবিতে তূর্ণার চালক-সহকারী-গার্ডকে জিজ্ঞাসাবাদ
কমপ্লিট লুক পেতে মেকআপ শুধু মুখেই নয় 
অংশীদারিত্ব জোরদারে বাংলাদেশ রাজনৈতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ
নুসরাত হত্যার বাকি ৪ আসামি কুমিল্লা-চট্টগ্রাম কারাগারে


৬০ বিঘা জমির আট হাজার আমগাছ কেটে দিলো দুর্বৃত্তরা
খুলনা বিভাগের সেরা ৭৭ করদাতাকে সম্মাননা 
১৭ দফা দাবিতে সাঘাটায় সিপিবির পদযাত্রা
ওয়ান ব্যাংক-এম বিল সিস্টেমের মধ্যে চুক্তি সই
দিনাজপুরে তিন দিনে গৃহায়নের ৩০ একর ভূমি উদ্ধার