php glass

দাবি না মানলে আমরণ অনশনের হুমকি ছাত্রলীগের পদবঞ্চিতদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের পদবঞ্চিতরা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাবি না মানলে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিতরা।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি থেকে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেওয়া হয়।

 এসময় লিখিত বক্তব্য রাখেন- গত কমিটির উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মুরাদ হায়দার টিপু।  এসময় তিনি চারটি দাবি তুলে ধরেন। সেগুলো হলো-প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য করা হয়েছে তাদের নামপদসহ প্রকাশ করা, বিতর্কিতদের অব্যাহতি দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যদের পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলায় জড়িতদের বিচার নিশ্চিত করা।

মুরাদ হায়দার টিপু বলেন, এ দাবিগুলো আগেও ছিলো এখনো আছে। দাবি আদায়ে অনড় আমরা। শুরু থেকেই এ দাবিগুলোর ব্যাপারে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অকল্পনীয় উদাসীনতা দেখেছি। তাই ২৪ ঘণ্টার মধ্যে আমাদের দাবি পূরণ না হলে অনশন কর্মসূচি পালন করবো।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, ‍সমাজসেবা সম্পাদক রানা হামিদ, দফতর বিষয়ক উপ-সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুনম, সদস্য তানভীর হাসান সৈকত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
এসকেবি/ওএইচ/

ইরাকে রেস্টুরেন্টে তুরস্কের কূটনীতিককে গুলি করে হত্যা
কবি-প্রাবন্ধিক বিষ্ণু দে’র জন্ম
সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের
কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ


মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার
দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ