php glass

৩০ এপ্রিলের মধ্যে বাকিরাও শপথ নেবেন, আশা হানিফের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহানগর মহিলা আ'লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে মাহবুব-উল আলম হানিফ

walton

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বাকিরা ৩০ এপ্রিলের মধ্যে সংসদে শপথ নেবেন বলে আশা করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু এভিনিউতে মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির একজন গতকাল শপথ নিয়েছেন। জনগণের রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী ৩০ এপ্রিলের মধ্যে আপনারা শপথ নেবেন বলে আশা করি।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল আপনি কথায় কথায় গণতন্ত্রের কথা বলেন, কিন্তু যে জনগণ আপনাকে ভোট দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা দেখাতে পারছেন না। সেই জনগণ থেকে সফলতা নিয়ে তাদের আপনি অবজ্ঞা করছেন।

হানিফ বলেন, আপনারা যদি ভেবে থাকেন শপথ না নিয়েই এভাবেই আপনারা দায়িত্ব পালন করবেন তাহলে এটি ভুল হবে। আপনারা যদি শপথ না নিয়ে সংসদে যোগদান না করেন তাহলে ওই এলাকার জনগণ আপনাদের আর ভোট দেবে না।

শ্রীলঙ্কার বোমা হামলার ঘটনায় নিন্দা জানিয়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ধর্মের নাম করে উগ্রবাদ সহ্য করা হবে না। সন্ত্রাস এবং জঙ্গিবাদে যারা জড়িত তারা মানবতার শত্রু, সমাজের শত্রু, দেশের শত্রু। এদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি বলেন, এ দেশের প্রথম সন্ত্রাসে শুরু হয়েছে ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার করা মধ্য দিয়ে। এটি সন্ত্রাসী কর্মকাণ্ড ছিল। জাতির পিতাকে হত্যার মাধ্যমে এদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করা হয়েছিল।

তিনি বলেন, খালেদা জিয়া যতবার ক্ষমতায় এসেছে প্রত্যেকবার হামলা হয়েছে শেখ হাসিনার ওপর, আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর।

দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এ অগ্রগতিতে সবাইকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা এদেশের মানুষের কাছে আস্থার একটি জায়গা। দেশের সব মানুষ বিশ্বাস করে তিনি ছাড়া এদেশ এগিয়ে নিয়ে যাওয়ার মত কেউ নেই। তাই দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে জাতীয় সংসদের সংরক্ষিত আসনে মনোনীত হওয়ায় ফজিলাতুন নেসা ইন্দিরা, জান্নাতুল বাকিয়া, নার্গিস রহমান ও শবনম জাহান শীলাকে সংবর্ধনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এসএমএকে/এসএইচ

ksrm
২১ আগস্ট: রায় কার্যকর চায় চাঁদপুরের ২ পরিবার
২১ আগস্ট: ইতিহাসের ভয়াবহ গ্রেনেড হামলা 
 আ’লীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা
ফেনীতে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার, আটক ১
চাঁপাইনবাবগঞ্জে ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতার


ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেন নিউজিল্যান্ড অধিনায়ক
মৌসুমের শুরুতে নিউমোনিয়ায় আক্রান্ত জুভেন্টাসের কোচ সারি
মুক্তিযোদ্ধা সোবহান হত্যা: ৯ জনের যাবজ্জীবন বহাল
নেত্রকোনায় ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
রাজশাহীতে কাঁচামাল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার