php glass

আন্দোলন করেই দাবি আদায় করতে হবে: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানববন্ধনে গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: আন্দোলন করেই সব দাবি আদায় করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

তিনি বলেছেন, আন্দোলন করেই সব দাবি আদায় করতে হবে। কিছু আদায় করতে হলে কিছু করতে হবে। আর কিছু করতে গেলে কিছু ত্যাগ করতে হয়, প্রয়োজন বোধে মরতেও হয়।

মঙ্গলবার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র এসব কথা বলেন। 

তিনি বলেন, পরিশ্রম ছাড়া, ত্যাগ ছাড়া কোনো কিছুই অর্জন করা যায় না। দানবের কাছে দাবি করে কিছু অর্জন হবে না। রাষ্ট্র ক্ষমতায় দানবকে বসিয়ে মুখে মুখে দাবি আদায় সম্ভব হবে না।

গয়েশ্বর বলেন, খালেদা জিয়াকে জেলে রেখেও সরকার পুরোপুরি স্বস্তিতে নেই। তারা স্বস্তিবোধ করবেন তখনই যখন খালেদা জিয়ার মৃত্যু সংবাদ শুনবে। 

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেখানে গণতন্ত্র থাকবে না এটাই স্বাভাবিক। আওয়ামী লীগ ও গণতন্ত্র এক সঙ্গে চলতে পারে না। জনগণের জন্য বিএনপির জন্ম হয়েছে। তাই জনগণের মনের ভাষা বিএনপিকে বুঝতে হবে।

জনগণ এখন নেতৃত্বের অপেক্ষায় আছে-এমন মন্তব্য করে তিনি বলেন, সঠিক নেতৃত্ব পেলে জনগণই তাদের অধিকার আদায় করে নিতে জানে। জনগণ এখন  অধিকার আদায়ের যুদ্ধের জন্য প্রস্তুত।

কর্মসূচিতে সভাপতির বক্তব্যে কৃষক দলের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না, এটা এদেশের দৈন্যতারই বহিঃপ্রকাশ। দেশের গণতন্ত্র এখন জেলখানায় বন্দি। এটা কোনো সভ্য দেশ নয়। 

মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব  খায়রুল কবির খোকন,  কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য দেন। 

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি বিএনপি মানববন্ধন
জাপার সাবেক হুইপসহ ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত
রেল ইঞ্জিনের সক্ষমতা বাড়াতে ২৪২ কোটি টাকার প্রকল্প
স্বর্ণ মেলা: সিলেটে প্রথমদিনে আদায় ৫১ লাখ টাকা
প্রভাবশালীদের দখলে কক্সবাজার সমুদ্র সৈকত
উত্তরবঙ্গসহ সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা


স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি শক্তিশালী অস্ট্রেলিয়া
বাংলাদেশ ক্রিকেট দলকে বিরোধী দলীয় নেতার অভিনন্দন
খালেদা জিয়ার মুক্তি দাবিতে কর্মসূচি দেবে ২০ দল
ভারত-পাকিস্তানের বিপক্ষে সেরাটাই খেলতে চান মাশরাফি
মাদক মামলায় মিয়ানমার নাগরিকের কারাদণ্ড