হবিগঞ্জে জিকে গউছসহ বিএনপির ৪৮ নেতাকর্মীর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিকে গউছ

walton

হবিগঞ্জ: হবিগঞ্জে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতার অভিযোগ এনে দায়ের করা মামলায় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে পরাজিত প্রার্থী জিকে গউছসহ বিএনপির ৪৮ নেতাকর্মী জামিন পেয়েছেন।

php glass

রোববার (২০ জানুয়ারি) বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের ৪ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন- অ্যাডভোকেট খন্দকার মাহববুর হোসেন, অ্যাড. মাসুদ রানা, অ্যাড. আমিনুল ইসলাম, অ্যাড. সুফিয়া আক্তার হেলেন, অ্যাড. শামছুল ইসলাম ও অ্যাড. হারুনুর রশিদ।

গত ৩০ ডিসেম্বর ভোটের দিন হবিগঞ্জ শহরের জেকে অ্যান্ড এইচকে হাইস্কুল ভোটকেন্দ্র, যশেরআব্দা এলাকায় সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ও শহরতলীর তেতৈয়া ভোটকেন্দ্রে পুলিশের ওপর হামলা, নির্বাচনী কাজে আইন-শৃঙ্খলা বাহিনীকে বাধা, গাড়ি ভাঙচুর ও মারধরসহ বিভিন্ন অভিযোগে হবিগঞ্জ সদর থানায় ৪টি মামলা দায়ের করা হয়। আওয়ামী লীগের লোকজন বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন।

এই ৪টি মামলায় হবিগঞ্জ-৩ আসনের বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী জিকে গউছ, তার ছোট ভাই জিকে গাফফার, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুবুল হক হেলাল, জেলা জাসাসের সাবেক সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, ইউপি মেম্বার ছামিউন বাছিত, জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি কুহিনুর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি জহিরুল হক শরীফ, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাড. ফাতেমা ইয়াসমিন, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দা লাভলি সুলতানা, পৌর মহিলা দলের সভাপতি সুরাইয়া আক্তার রাখি, সদর উপজেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি অলিউর রহমান অলি, জেলা ছাত্রদল নেতা গোলাম মাহবুবু, দৈনিক আজকের হবিগঞ্জ পত্রিকার স্টাফ রিপোর্টার এনামুল হক সায়েম ও সার্কোলেশন ম্যানেজার শাহজাহান মিয়াসহ ৪৮ নেতাকর্মী রোববার হাইকোর্টে জামিন আবেদন করেন।

বিচারপতি মোহাম্মদ হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ তাদের ৪ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি বিএনপি হবিগঞ্জ
বরিশালে দলিল লেখককে কুপিয়ে হত্যা
আটক করে অর্থ আদায়ের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
গ্রামীণফোন গ্রাহকদের খরচ বাড়ছে?
বশেমুরবিপ্রবির শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা 
আশুলিয়ায় ইয়াবাসহ কনস্টেবল আটক


তাড়াইলে ইয়াবাসহ বিক্রেতা আটক
কেরানীগঞ্জে ছুরিকাঘাতে কিশোর খুন 
আশুলিয়ায় ট্রাফিক সার্জেন্টকে মারধর, আটক ২
নটরডেম কলেজের ভর্তি ফি বিকাশে
ছোট ভাইকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টা, ভাইসহ আটক ৩