ড. কামাল জনগণের সঙ্গে ঠাট্টা-মশকরা করছেন: ইনু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাসদের নির্বাচনী জনসভায় হাসানুল হক ইনু | ছবি: অনিক খান

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) থেকে: জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন জনগণের সঙ্গে ঠাট্টা-মশকরা করছেন বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

php glass

তিনি বলেন, ড. কামাল ধর্ম নিরপেক্ষ সমাজ গড়তে বিএনপির হাত ধরেছেন। তারেক-জামায়াতের সঙ্গে তার ওঠাবসা নেই। তিনি দুধের শিশুর মতো এ কথা বলছেন। খালেদা-তারেকের সঙ্গে বসে মাখামাখি করবেন, এক থালায় খাবেন; জনগণের সঙ্গে আর এমন ঠাট্টা-মশকরা করবেন না।

সাজাপ্রাপ্ত পলাতক আসামি ও জঙ্গিদের পুনর্বাসিত করতে ঐক্যফ্রন্ট করা হয়েছে অভিযোগ করে তথ্যমন্ত্রী বলেন, ড. কামাল যত বড় উকিল হোক না কেন খালেদাকে কারাগার থেকে মুক্ত করে নির্বাচনের মাঠে আনতে পারবেন না। নির্বাচন হবে; খালেদা-তারেক কারাগারে থাকবে, জামায়াত পারবে না।

চিহ্নিত খুনিদের নিয়ে ড. কামালের মুখে গণতন্ত্র মূলত ‘কাঁঠালের আমসত্ত্ব’ দাবি করে ইনু বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের এই ঐক্য কার্যত সাজাপ্রাপ্ত খালেদা-তারেকসহ আদালতের বারান্দায় যারা আছেন সেইসব জঙ্গি, আগুন সন্ত্রাসীদের রাজনীতির মাঠে আনা। কিন্তু বাংলাদেশে আর কোনদিন রাজাকার-জঙ্গিদের সরকার হবে না।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় জেলার ফুলবাড়িয়া উপজেলার আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা জাসদের উদ্যোগে আয়োজিত নির্বাচনী জনসভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

জনসভায় জাসদের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও মহানগর জাসদের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের প্রার্থী হিসেবে উল্লেখ করেন। এ জনসভায় জনসমুদ্রের ভিডিও তিনি প্রধানমন্ত্রীকে দেখাবেন বলেও জানান। এ সময় দলটির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা মিন্টুকে ‘নৌকা’ প্রতীক দেওয়ার জন্যও আহবান জানান।

ফুলবাড়িয়া উপজেলা জাসদের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি ও ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসন থেকে ১৪ দলের মনোনয়ন প্রত্যাশী সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু। 

জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদের স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ারুল হক, জেলা জাসদ সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, জেলা জাতীয় শ্রমিক জোটের সভাপতি শামসুল আলম খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮ 
এমএএএম/এমজেএফ

জাতীয় স্মৃতিসৌধ যেন লাল-সবুজের একখণ্ড বাংলাদেশ
বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি
শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করছে জাতি
 ইতালিতে জাতীয় গণহত্যা দিবস পালিত
বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 


জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে
‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’