লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লেবার পার্টি

ঢাকা: ঐতিহ্যবাহী রাজনৈতিক দল লেবার পার্টির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার (২২ অক্টোবর)। এবারের দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে দলটি। তাতে এবারের প্রতিপাদ্য বিষয় হলো- ‘গণতন্ত্র ও ভোটাধিকার চাই’।

php glass

কর্মসূচির মধ্যে রয়েছে- জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, আলোচনা সভা, সংহতি সমাবেশ, প্রতিনিধি সম্মেলন ও নাগরিক সমাবেশ।

এ উপলক্ষে দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দলের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন।

লেবার পার্টির প্রতিষ্ঠাতা মাওলানা মতীনের মৃত্যুর পর দলের নেতৃত্বে আসেন সাবেক ছাত্রনেতা ডা. মোস্তাফিজুর। তিনি পার্টিকে সাংগঠনিকভাবে গণমুখী ও শক্তিশালী করতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করে বিভিন্ন জেলা ও মহানগরে কার্যক্রম ছড়িয়ে দেন।

২০০৭ সাল থেকে এটি খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী চেতনায় সমমনা দল হিসেবে রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করে আসছিল। পরে ২০১২ সালের ১৮ এপ্রিল ১৮ দলীয় জোট (বর্তমানে ২০ দলীয়) গঠিত হলে লেবার পার্টি এতে অন্যতম শরিক দল হিসেবে রাজনীতিতে অংশ নেয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম দিন সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘গণতন্ত্র ও ভোটাধিকারের দাবিতে’ নাগরিক সমাবেশ। এতে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন, অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। এছাড়া এতে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেইসঙ্গে প্রধান বক্তা- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বাংলাদেশ সময়: ০৭২৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এমএইচ/টিএ

জামালখানের নান্দনিক সৌন্দর্য দেখবে বাংলাদেশ
পাতা উল্টে বই পড়া
‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’


টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া
নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার