সিলেটে বিএনপির কালো পতাকা মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেটে জেলা ও মহানগর বিএনপির কালো পতাকা মিছিল। ছবি: বাংলানিউজ

সিলেট: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে কালো পতাকা মিছিল করেছে জেলা ও মহানগর বিএনপি।

php glass

রোববার (২১ অক্টোবর) সিলেটে নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে জেলরোডে গিয়ে শেষ হয়। মিছিলে জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায়ে সাজা দেওয়ার প্রতিবাদে ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ কালো পতাকা মিছিলের আয়োজন করা হয়। এরআগে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবারকে রাজনীতি থেকে মাইনাস করতে বাকশালী সরকার সুদূরপ্রসারী ষড়যন্ত্রে মেতে উঠেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাকে হাতিয়ার বানিয়ে তাদের রাজনৈতিক প্রতিহিংসাকে চরিতার্থ করেছে। অন্যায় ও অযৌক্তিকভাবে তারেক রহমানসহ বিএনপি নেতাদের জড়িয়ে ফরমায়েশি রায়ে দেওয়া সাজা জাতি প্রত্যাখ্যান করেছে।

বক্তারা আরও বলেন, রাজনীতির ময়দান থেকে দুরে রাখতে ইতোমধ্যে খালেদা জিয়ার বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমূলক মামলায় ফরমায়েশি সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। আরও একটি মামলায় ফরমায়েশি সাজার ষড়যন্ত্র করছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই সফল হতে দেবে না বিএনপির নেতাকর্মীসহ দেশের জনগণ।

অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দেওয়া ফরমায়েশি সাজা বাতিল করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে। অন্যথায় বাকশালী সরকারকে কঠোর মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।
 
মিছিলে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর, সহ-সভাপতি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জেলা সহ-সভাপতি শাহজামাল নুরুল হুদা, সহ-সভাপতি একেএম তারেক কালাম, মহানগর উপদেষ্ঠা সৈয়দ বাবুল, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন বাচ্চু, জেলা সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল ও আবুল কাশেম, মহানগর দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, জেলা দফতর সম্পাদক অ্যাডভোকেট মো. ফখরুল হকসহ জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী নেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এনইউ/ওএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি বিক্ষোভ মিছিল
জাতীয় স্মৃতিসৌধ যেন লাল-সবুজের একখণ্ড বাংলাদেশ
বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি
শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করছে জাতি
 ইতালিতে জাতীয় গণহত্যা দিবস পালিত
বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 


জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে
‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’