জাতীয় ঐক্য গঠন নিয়ে সরকার বিচলিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান।

বরিশাল: কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান বলেছেন, বর্তমানে জনগণ এক হয়ে জাতীয় ঐক্য গঠন করেছে। এটা নিয়ে সরকার বিচলিত হয়ে পড়েছে ।

php glass

রোববার (২১ অক্টোবর) সকাল ১১টার দিকে বরিশালের সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেওয়া রায়ের প্রতিবাদে কালো পতাকা মিছিলের আগে সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সরকারের অধীনে মানুষ এখন আর নির্বাচন চায় না। এদেশে আর একদলীয় সরকারের অধীনে নির্বাচন হতে দেওয়া হবে না।

সেলিমা রহমান বলেন, সরকার বিএনপিকে ভয় পায়। আর তাই খালেদাকে মিথ্যা মামলায় জেলে আটকে রেখেছে আর তারেক রহমানকে ২১ আগস্ট গ্রেনেড হামলার আসামি করে রায় ঘোষণা করেছে। যাতে তাদের বাদ দিয়ে একতরফা নির্বাচন করে আবার আওয়ামী লীগ ক্ষমতায় যায়।

বরিশাল জেলা ও মহানগর বিএনপির আয়োজনে এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সারওয়ার ।

সারওয়ার বলেন, নির্বাচন যতোই এগিয়ে আসছে ততোই আওয়ামী লীগের ষড়যন্ত্র বাড়ছে। তারা বিএনপিকে নিশ্চিহ্ন করতে একের পর এক ষড়যন্ত্রের ফাঁদ পেতেছে। গণতন্ত্র ফিরিয়ে আনতে, মানুষের ভোটের অধিকার রক্ষার জন্য জাতীয় ঐক্য গঠন করা হয়েছে। কিন্তু তা নিয়েও সরকার বিভিন্ন ধরনের কথা বলছে। এমনকি জাতীয় ঐক্যের কর্মসূচিতেও বাধাও দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ পুনরায় ঘোলা পানিতে মাছ শিকার করবে। তাই এখনই সবাইকে প্রস্তুত থাকতে হবে। অধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

এতে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সভাপতি আলহাজ এবায়দুল হক চাঁন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, সাধারণ সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান, সাবেক সাংসদ আবুল হোসেন খান প্রমুখ।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলীয় কার্যালয়ে থেকে কালো পতাকা মিছিল বের করার কথা থাকলেও দলীয় কার্যালয়ের আশ-পাশের এলাকা পুলিশ ঘিরে রাখায় তা বের করতে পারেনি নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এমএস/এপি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি বরিশাল
জাতীয় স্মৃতিসৌধ যেন লাল-সবুজের একখণ্ড বাংলাদেশ
বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি
শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করছে জাতি
 ইতালিতে জাতীয় গণহত্যা দিবস পালিত
বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 


জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে
‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’