ন্যাপ-এনডিপি-বিকল্পধারায় সম্প্রসারিত হচ্ছে যুক্তফ্রন্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যুক্তফ্রন্ট সম্প্রসারণ সংক্রান্ত বৈঠক শেষে প্রেস ব্রিফিং

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে আসা বাংলাদেশ ন্যাপ ও এনডিপির সঙ্গে বিকল্পধারার সমন্বয়ে সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট সম্প্রসারিত হচ্ছে।

php glass

বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা নিজ দলের নেতাদের নিয়ে যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে তার বারিধারার বাসভবনে রুদ্ধদার বৈঠক করেছেন।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় বৈঠকটি শুরু হয়ে সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত চলে। বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে জেবেল রহমান গানি ও খন্দকার গোলাম মোর্তুজা যুক্তফ্রন্ট সম্প্রসারণের কথা জানান। প্রেস ব্রিফিংয়ে বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীও বক্তব্য রাখেন।

জেবেল রহমান গানি সাংবাদিকদের জানান, আমরা সাবেক রাষ্ট্রপতিকে অভিভাবক হিসেবে মনে করি এবং আগামী দিনে গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে তার নেতৃত্বে একসাথে পথ চলব।  আমরা ২০ দলীয় জোটের রাজনীতির সীমাবদ্ধতা থেকে বেরিয়ে এসে বি. চৌধুরীর সাথে মিলিত হলাম। আমাদের মনের মিল ও রাজনৈতিক মিল আছে।

তিনি আরো বলেন, অতীতে তার সাথে যে আচরণ করা হয়েছে আমরা তার নিন্দা করি। আমাদের এই তিন দল দেশে সুষ্ঠু গণতান্ত্রিক চর্চার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা বলেন, আমরা গণতান্ত্রিক ও জাতীয়তবাদী শক্তির বৃহৎ ঐক্য গড়ার জন্য যুক্তফ্রন্টের চেয়ারম্যান বি. চৌধুরীর কাছে এসেছি।

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেন, বৈঠকে বিকল্পধারা, বাংলাদেশ ন্যাপ ও এনডিপি মিলে যুক্তফ্রন্টকে সম্প্রসারিত করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তিন দলের ওয়ার্কিং কমিটির মধ্যে যৌথসভা করে যুক্তফ্রন্ট সম্পসারণের কর্মকৌশল নির্ধারণ করা হবে। জোটে অপেক্ষাকৃত তরুণ নেতাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে। আগামী কয়েকদিনের মধ্যেই যুক্তফ্রন্ট সম্পসারণের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈশা, বাংলাদেশ ন্যাপের প্রেসিডিয়াম সসদস্য মনির এনায়েত মল্লিক, ব্যারিস্টার মশিউর রহমান, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নূরুল আমান চৌধুরী, বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, যুগ্ম মহাসচিব আবদুর রউফ মান্নান, সহ-সভাপতি মাহবুব আলী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এমএইচ/এমজেএফ

‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’
টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া


নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার
বরিশালে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৭
রাজশাহীতে বইমেলায় তারুণ্যের মিলনমেলা