ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: গ্রেফতার ৭১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৬ ০৬:৫০:০৬ পিএম
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: গ্রেফতার ৭১

ঢাকা: লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে খুনের ঘটনায় এ পর্যন্ত ২৬ মামলায় সর্বমোট ৭১ জনকে গ্রেফতার করেছে পুলিশের বিভিন্ন ইউনিট।

বৃহস্পতিবার (১৬ জুলাই) পুলিশ সদরদপ্তরে মানবপাচারের অভিযোগে দায়ের করা মামলাগুলোর সবশেষ অগ্রগতি পর্যালোচনা সভায় এ সংক্রান্ত আলোচনা হয়।

অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় মামলাগুলোর তদন্তকারী সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় অতিরিক্ত আইজিপি মইনুর রহমান বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে এ মামলাগুলো তদন্তের নির্দেশ দিয়েছেন। এসব মামলায় জড়িত অপরাধীদের কোনো ধরনের ছাড় দেওয়া যাবে না।

দেশে মানবপাচারের মতো ঘৃণ্য অপরাধ বন্ধের জন্য সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি। একইসঙ্গে বিদেশে পলাতক আসামিদের গ্রেফতারে প্রয়োজনে ইন্টারপোলের সহযোগিতা নেওয়ারও নির্দেশনা দেন।

পুলিশ সদরদপ্তর জানায়, লিবিয়ায় সংঘটিত বর্বরোচিত হত্যাকাণ্ডে নিহত ২৬ বাংলাদেশি নাগরিককে পাচারে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আইজিপি তাৎক্ষণিক কঠোর নির্দেশনা দিয়েছি‌লেন। এরপর সারাদেশে দায়ের করা ২৬টি মামলার মধ্যে সিআইডি ১৫টি, ডিএমপির ডিবি পুলিশ ৫টি, ডিএমপি ১টি এবং মাদারীপুর জেলা পুলিশ ৫টি মামলা তদন্ত করছে। সবশেষ তথ্য অনুযায়ী, এসব মামলায় সর্বমোট ৭১ জনকে গ্রেফতার করা হয়েছে। জড়িত বাকিদের গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

গত ২৮ মে লিবিয়ায় গুলি করে ২৬ বাংলাদেশিকে খুন এবং আরো ১১ বাংলাদেশি আহত করা হয়। যারা কয়েকটি চক্রের মাধ্যমে অবৈধপথে ইউরোপে পাড়ি দিতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa