ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

শিবগঞ্জে আবদুস সাত্তারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৬ ০৬:১৮:০৭ পিএম
শিবগঞ্জে আবদুস সাত্তারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের কৃতি সন্তান মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার আবদুস সাত্তারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে শিবগঞ্জ পৌরসভা এলাকার আলিডাঙ্গা পদ্মা গোরস্থানে তার জানাজা ও দাফন অনুষ্ঠিত হয়। এর আগে বেলা ১২টার দিকে জাতির এ বীর সৈনিককে গার্ড অফ অনার প্রদান করে শিবগঞ্জ থানা পুলিশের একটি দল।

 

এসময় উপস্তিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহসহ রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন স্তরের নেতারা।
আবদুস সাত্তার চার বছর ধরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন। বুধবার (১৫ জুলাই) দিনগত রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ইন্তেকাল করেন মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেছেন বলে নিশ্চিত করেছেন মরহুমের ভাতিজা পুলিশ কর্মকর্তা আল-মামুন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আবদুস সাত্তার মহান মুক্তিযুদ্ধে ৭ নম্বর সেক্টরে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের সহযোদ্ধা ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa