ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বৃদ্ধশ্রম-অনাথ শিশুদের জন্য ‘ঈদ আপ্যায়ন’

363 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৬ ০১:৩৫:১৮ এএম
বৃদ্ধশ্রম-অনাথ শিশুদের জন্য ‘ঈদ আপ্যায়ন’

ঢাকা: সামাজিক সচেতনতায় পরিবেশ ও মানবিক কার্যক্রম নিয়ে তরুণ শিক্ষার্থীদের উদ্যোগে দীর্ঘদিন ধরে কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইউনাইটেড অ্যাকশন ফাউন্ডেশন’।

নিজেদের কাজের ধারাবাহিকতায় এবার সংগঠনটি উদ্যোগ নিয়েছে বিশেষ ইভেন্ট ‘ঈদ আপ্যায়ন’-এর। বিষয়টি বাংলানিউজকে জানিয়েছে সংগঠনটির অন্যতম উদ্যোক্তা মোহাম্মদ মাজহারুল ইসলাম।

তিনি বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে অনাথ আশ্রমের শিশু ও বৃদ্ধাশ্রমের মানুষগুলোর জন্য ঈদের বিশেষ ইভেন্ট ‘ঈদ আপ্যায়ন’। এ আয়োজনে পৃথকভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় ৫০০ জনের জন্য কোরবানির মাধ্যমে করা হবে ঈদুল আজহার বিশেষ খাবারের আয়োজন।

মাজহারুল ইসলাম জানান, বর্তমান পরিস্থিতিতে যেহেতু অনেকেই কোরবানি দেওয়া থেকে বিরত থাকবে সেহেতু তারা তাদের কোরবানির ভাগের অর্থ দেওয়ার মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন এ আয়োজনে। যেহেতু এসব কার্যক্রম সবার সহায়তার অর্থে পরিচালিত হয় সেহেতু ‘ইউনাইটেড অ্যাকশন ফাউন্ডেশন’ আশা করছে অনেকেই নিজেদের কোরবানির ভাগের অর্থ অথবা সহায়তা দিয়ে এ আয়োজনটি সফল করতে এগিয়ে আসবেন।

ঈদের বিশেষ ইভেন্ট ‘ঈদ আপ্যায়ন’ আয়োজনটি সুন্দরভাবে পরিচালনার জন্য সংগঠনটির পক্ষ থেকে সামর্থ্যবানদের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতিতে ঈদুল ফিতরেও সংগঠনটি সাহায্য করেছে বিভিন্ন অসহায় ও দুস্থ মানুষদের। আর এ ঈদের আয়োজনে সহযোগিতার জন্য ০১৬৪২০৯০৮০২ মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। ইভেন্টটির বিস্তারিত তথ্য জানা যাবে সংগঠনটির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজ থেকে।

উল্লেখ্য, ইউনাইটেড অ্যাকশন ফাউন্ডেশন একটি অলাভজনক সামাজিক সংগঠন, যা বাংলাদেশের বিভিন্ন প্রান্তের বেশ কিছু স্বেচ্ছাসেবী তরুণ শিক্ষার্থীদের মাধ্যমে পরিচালিত হচ্ছে। সংগঠনটি তরুণদের নিয়ে বিভিন্ন সামাজিক সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে, যার মধ্যে তাদের মানসিক স্বাস্থ্য বিষয়ক প্রজেক্ট ‘মাইন্ড ব্লুমিং’ ও পরিবেশ সচেতনতা বিষয়ক প্রজেক্ট ‘চেইঞ্জ দ্যা ট্রেন্ড’ অন্যতম।

** ঐক্যবদ্ধভাবে পরিবর্তন আনতে চায় ইউনাইটেড অ্যাকশন ফাউন্ডেশন

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এইচএমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa