ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রথমবারের মতো পালিত বিশ্ব যুব দক্ষতা দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৫ ১০:৪২:০৮ পিএম
প্রথমবারের মতো পালিত বিশ্ব যুব দক্ষতা দিবস

ঢাকা: ‘অদম্য যুবদের জন্য দক্ষতা’ এ শ্লোগানকে সামনে রেখে সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও বুধবার (১৫ জুলাই) প্রথমবারের মতো পালিত হয়েছে বিশ্ব যুব দক্ষতা দিবস-২০২০।

 দিবসটি পালন উপলক্ষে রাজধানীর যুব উন্নয়ন অধিদপ্তরে বুধবার অনলাইন ভিত্তিক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ্জামান খান কবির, পরিচালক বাস্তবায়ন আব্দুল লতিফ মোল্লা এবং সহকারী পরিচালক মো. আলী আশরাফ প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে কেউ কর্মহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই লক্ষ্যেই কাজ করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্য নির্দিষ্ট সময়ের মধ্যেই অর্জন করতে বদ্ধপরিকর বর্তমান সরকার। এজন্য দেশের যুব সমাজকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ’

এ সভার মাধ্যমে ৮টি বিভাগের মোট ৯৬ জন প্রশিক্ষিত যুবকের মধ্যে ৩৬ লাখ ৮০ হাজার টাকার যুব ঋণ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
আরএআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa