ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনায় রাবি অধ্যাপকের মৃত্যু

86 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
করোনায় রাবি অধ্যাপকের মৃত্যু

রাবি: করোনায় আক্রান্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. জয়নুল আবেদীনের মৃত্যু হয়েছে। 

বুধবার (১৫ জুলাই) সকালে ৭টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিকেলে রায়ের বাজার কবরস্থানে দাফন করা হয় তাকে।

কয়েক মাস আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ’ (আইবিএস) থেকে অবসরে যান জয়নুল আবেদীন।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রাবি আইবিএসের পরিচালক অধ্যাপক জাকির হোসেন বাংলানিউজকে বলেন, তিনি আমাদের ইনস্টিটিউটের সবচেয়ে জ্যেষ্ঠ শিক্ষক ছিলেন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৭টা ৫মিনিটে মারা যান তিনি। বিকেলে সরকারি নির্দেশনা অনুযায়ী তাকে দাফন করা হয়।  

জ্যেষ্ঠ এ অধ্যাপকের মৃত্যুতে ইনস্টিটিউটের পক্ষ থেকে শোক জানিয়েছেন পরিচালক অধ্যাপক জাকির হোসেন।

জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অবসর নিয়ে অধ্যাপক জয়নুল আবেদীন ঢাকার মিরপুরে তার ছেলের বাড়িতে থাকতেন। কয়েকদিন আগে করোনার উপসর্গ দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার স্ত্রীও করোনা আক্রান্ত বলে জানা গেছে।

অধ্যাপক জয়নুল আবেদীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএসের পরিচালক পদেও দায়িত্ব পালন করেন। শিক্ষকতার আগে তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) ও কুমিল্লার বার্ড-এ কর্মরত ছিলেন। তার বিভিন্ন গবেষণা দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি গবেষণাধর্মী বেশ কয়েকটি বই রচনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এমইউ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa