ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

বিজেএমসির কাছে বকেয়া টাকা দ্রুত পরিশোধের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
বিজেএমসির কাছে বকেয়া টাকা দ্রুত পরিশোধের দাবি .

খুলনা: বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসি) কাছে সাধারণ পাট ব্যবসায়ীদের প্রায় ২৬৫ কোটি টাকা বকেয়া রয়েছে। এ বকেয়া টাকা না পেয়ে ব্যবসায়ীরা চরম অর্থ সঙ্কটে রয়েছে। তারা অবিলম্বে বকেয়া পরিশোধের দাবি জানিয়েছে। এ অর্থ দ্রুত প্রাপ্তিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন তারা।

বুধবার (১৫ জুলাই) দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা তুলে ধরেন বাংলাদেশ পাট ব্যবসায়ী সমিতি খুলনার সদস্য সচিব গাজী শরিফুল ইসলাম ওহিদ।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, সারাদেশের ২৫টি রাষ্ট্রায়ত্ব পাটকলের মধ্যে খুলনা অঞ্চলের মিলগুলোর নিকট পাওনা ১৩০ কোটি টাকা, ঢাকা অঞ্চলের মিলগুলোর নিকট ৬০ কোটি টাকা এবং চট্টগ্রাম অঞ্চলের মিলগুলোর নিকট ৭৫ কোটি টাকা রয়েছে।

তিনি আরও বলেন, বিজেএমসি’র পাট সরবরাহকারীরা এখন পুঁজিহারা ও সর্বশান্ত হয়ে পথে বসেছে। বিজেএমসিতে যে সকল উৎপাদিত পণ্য বর্তমানে মজুদ রয়েছে সেটা বিক্রি করে ব্যবসায়ীদের পাওনা পরিশোধ করা সম্ভব। কিন্তু মিল বন্ধ ঘোষণার প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, আগামী ২০২১-২২ অর্থ বছরের মধ্যে সকল দেনা-পাওনা পরিশোধ করা হবে। কিন্তু বর্তমানে ব্যবসায়ীরা পাওনাদারের চাপে অতিষ্ঠ হয়ে পড়েছি।

ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে পাট ব্যবসায়ীদের ব্যানারে স্বারকলিপি ও মানববন্ধন করেছে বাংলাদেশ পাট ব্যবসায়ী সমিতি। কেসিসি মেয়র এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে পাওনা টাকা প্রাপ্তির দাবিতে স্বারকলিপি দেওয়া হয়েছে। অবিলম্বে পাওনা অর্থ না পেলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুশিয়ারী উচ্চারণ করেন ব্যবসায়ীরা। সংবাদ সম্মেলনে বিভিন্ন শ্রেণীর পাট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এমআরএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa