ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৫ ০১:৪৬:০৩ পিএম
কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ 

নওগাঁ: বগুড়ার আদমদীঘি উপজেলার নসরতপুর ইউনিয়নের বিনাহালী গ্রামের রাস্তা পাকা করার দাবিতে কাঁচা রাস্তায় ধান রোপণ করে অভিনব প্রতিবাদ জানিয়েছেন এলাকার যুবকরা।

বুধবার (১৫ জুলাই) সকালে ধান রোপণ করে এ প্রতিবাদ জানান তারা।

আদমদীঘির নসরতপুর ইউনিয়নের সর্ববৃহৎ গ্রাম বিনাহালী।

এই গ্রামের ভোটার সংখ্যা প্রায় ২৫০০ জন। গ্রামের ২টি রাস্তার মধ্যে একটি কাঁচা এবং একটি পাকা। কাঁচা রাস্তাটি দীর্ঘদিন থেকেই নেই কোনো সংস্কার, বর্ষাকালে এ রাস্তার কাদায় হাঁটাচলা দায়। এলাকাবাসী দীর্ঘদিন ধরে এ রাস্তা সংস্কারের দাবি জানালেও কাজ না হওয়ায় এবার তারা রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।

অভিনব এই প্রতিবাদে অংশ নেন ওই এলাকার বিভিন্ন শ্রেণীপেশার শতাধিক মানুষ। কাঁচা রাস্তাটি দিয়ে অনেক শিক্ষার্থীদের স্কুল-কলেজে যাতায়াত করতে হয় এবং জীবিকার তাগিদে বিভিন্ন শ্রেণীপেশার হাজার হাজার মানুষকে প্রতিনিয়ত চলাচল করতে হয়। দিনের পর দিন মানুষ কষ্ট করে যাচ্ছে। বর্তমানে বর্ষাকালে বয়স্ক মানুষ, অন্তঃসত্ত্বা কেউ এ রাস্তা দিয়ে বের হতে পারে না। কেউ অসুস্থ হলে এই রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হয়ে পড়ে অত্যন্ত কষ্টকর। অভিনব এই প্রতিবাদের মাধ্যমে এলাকাবাসীর দাবি শিগগিরই রাস্তাটি পাকা করে তাদের দুর্ভোগ থেকে মুক্তি দেওয়া হোক।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa