ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় সাড়ে তিন শতাধিক যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় সাড়ে তিন শতাধিক যানবাহন

মানিকগঞ্জ: পদ্মা নদীতে পানি বৃদ্ধি, তীব্র স্রোত, লক্কর-ঝক্কর ফেরি এ তিন কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহন চালকদের ভোগান্তি বেড়েই চলেছে। পাটুরিয়া পয়েন্টে ৪০ থেকে ৫০টি যাত্রীবাহী পরিবহন ও তিন শতাধিক পণ্য বোঝাই ট্রাক নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

বুধবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরিণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট শাখার ডিজিএম জিল্লুর রহমান।

তিনি বলেন, নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ধীর গতিতে ফেরিগুলো চালিয়ে থাকেন মাষ্টাররা।

এছাড়া এ নৌরুটের অধিকাংশ ফেরি বেশ পুরনো, স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে চলাচল করতে পারে না। সিরিয়াল অনুযায়ী পণ্য বোঝাই ট্রাক পারাপার করা হচ্ছে এবং অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন, প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স, ওষুধের গাড়ি এবং লাশবাহী গাড়ি পার করা হচ্ছে। র্বতমানে পাটুরিয়া ঘাট পয়েন্টে তিন থেকে সাড়ে তিন শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আছে। বর্তমানে ১৬টি ফেরির মধ্যে ১২টি নৌরুটে চলাচল করছে এবং বাকি ফেরিগুলো এখন ভ্রাম্যমাণ কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa