ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে ১০৭টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে। এসময় ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের দায়ে ১৫২টি প্রতিষ্ঠানকে ৯ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) সারাদেশে দিনব্যাপী অভিযান চালানো হয়। অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সারাদেশে ১০৭টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে ১৫২টি প্রতিষ্ঠানকে মোট ৯ লাখ ৫২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।  

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

ঢাকার বাইরে ৫৭ জন কর্মকর্তা অভিযান পরিচালনা করেন। এরমধ্যে বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এছাড়া ঢাকাসহ সারাদেশে টিসিবির ন্যায্য মূল্যের ৩১ টি ট্রাকসেল তদারকি করা হয়।

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক মূল্যে পণ্য/ওষুধ বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য/ওষুধ বিক্রি করাসহ ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের জন্য প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবুল কুমার সাহা বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভোক্তা স্বার্থ সংরক্ষণে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। আসন্ন ঈদকে সামনে রেখে মসলাজাতীয় পণ্যসহ সব ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রি করার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আহ্বান জানাচ্ছি।

এছাড়া তিনি করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য কেনাবেচার অনুরোধ করেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
ইএআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa