ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

২০ জুলাই হোটেল শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
২০ জুলাই হোটেল শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ ফাইল ছবি

ঢাকা: ঈদের আগে উৎসব ভাতা, বকেয়া মজুরি, সরকার ঘোষিত প্রণোদনা, রেশনিং ব্যবস্থা চালু, কাজ, খাদ্য ও চিকিৎসার দাবিতে আগামী ২০ জুলাই দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে হোটেল শ্রমিক ফেডারেশন।

সস্প্রতি বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের ঢাকাস্থ কেন্দ্রীয় নেতাদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি জয়নাল আবদীন।

পরিচালনা করেন সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। সভায় উপস্থিত হয়ে মতামত দেন দপ্তর সম্পাদক কাউছার হোসেন, সদস্য রাজু আহম্মেদ, জহিরুল ইসলাম বাদল, গোলাম মোস্তফা, জসিম উদ্দিন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, একদিকে বিশ্বব্যাপী করোনা মহামারি অন্যদিকে মালিকদের অতি মুনাফার লোভের শিকার শ্রমিকরা তাদের পরিবার-পরিজন নিয়ে অভাব-অনটনের মধ্যে মৃত্যুর মুখোমুখি এসে দাঁড়িয়েছে। সারাদেশে প্রায় ৩০ লাখ শ্রমিক ও তাদের পরিবার-পরিজনকে রক্ষা করার জন্য বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন সরকারের বিভিন্ন দপ্তরসহ সর্বশেষ গত ২২ জুন শ্রম প্রতিমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিলেও কোন প্রকার সহযোগিতার আশ্বাস না পাওয়ায় নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন।

নেতৃবৃন্দ মনে করেন, অতিদ্রুত এদেশের হোটেল শিল্প ও শ্রমিকদের রক্ষা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে রাষ্ট্র সরকার যেমনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে তেমনিভাবে শিল্প ও শিল্পের শ্রমিকদের জীবন এক অন্ধকার ভবিষতের দিকে ধাবিত হবে।

নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমান রাষ্ট্র ও সরকার সমাজ ব্যবস্থা শ্রমিকদের পক্ষের না হওয়ায় শ্রমিকরা আজ রাষ্ট্রের সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। তাই শ্রমিকদের প্রয়োজন তাদের নিজস্ব দাবিতে দেশব্যাপী ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম গড়ে তোলা।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০ 
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa